ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

চলচ্চিত্রে সরকারি অনুদান পেলেন যারা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৩১, ১৬ জুন ২০২২

চলচ্চিত্রে সরকারি অনুদান পেলেন যারা

চলতি বছর চলচ্চিত্র বিভাগে ২০২১-২২ অর্থবছরে ১৯টি সিনেমার জন্য মোট ১২ কোটি ৫৫ লাখ টাকার সরকারি অনুদান ঘোষণা করেছে তথ্য ও স¤প্রচার মন্ত্রণালয়।

মঙ্গলবার (১৫ জুন) এক প্রজ্ঞাপন জারি করে এই তথ্য জানানো হয়েছে।

২০২১-২২ অর্থবছরে সর্বোচ্চ ৭৫ লাখ টাকা অনুদান পেয়েছেন মাহজাবিন রেজা চৌধুরীর ‘১৯৬৯’; সিনেমাটি পরিচালনা করবেন অমিতাভ রেজা চৌধুরী।

চলতি বছর মুক্তিযুদ্ধভিত্তিক দুটি ও সাধারণ শাখায় ১৭টিসহ মোট ১৯টি সিনেমাকে অনুদানের সিদ্ধান্ত নিয়েছে সরকার। মুক্তিযুদ্ধভিত্তিক শাখায় ৬০ লাখ টাকা অনুদান পাচ্ছে প্রযোজক ও পরিচালক মোহাম্মদ খোরশেদুল আলম খন্দকারের ‘জয় বাংলার ধ্বনি’। প্রযোজক ও পরিচালক রফিকুল আনোয়ার রাসেলের ‘একাত্তর করতলে ছিন্নমাথা’ সিনেমাটির ৬০ লাখ টাকা অনুদানের জন্য নির্বাচিত হয়েছে। এছাড়া সাধারণ শাখায় অনুদানের জন্য নির্বাচিত হয়েছে রিফাত মোস্তফার ‘যুদ্ধজীবন’, হাবিবুল ইসলাম হাবিবের ‘যাপিত জীবন’, মাসুদ হাসান উজ্জ্বলের ‘বনলতা সেন’, শামীম আখতারের ‘অতঃপর রোকেয়া’, মাহজাবিন রেজা চৌধুরীর ‘১৯৬৯’; সিনেমাটি পরিচালনা করবেন অমিতাভ রেজা চৌধুরী, মারুফা আক্তার পপির ‘বঙ্গবন্ধুর রেণু’,

এছাড়া, নাজমুল হক ভূঁইয়ার ‘ডোডো’র গল্প’; সিনেমাটি পরিচালনা করবেন রেজা ঘটক, সঞ্জিত কুমার সরকারের ‘বকুল কথা’; সিনেমাটি যৌথভাবে পরিচালনা করবেন মাসুদ মহিউদ্দীন ও মাহমুদ হাসান শিকদার, কামাল মোহাম্মদ কিবরিয়ার ‘আর্জি’, আলী হায়দার রিজভীর ‘এইতো জীবন’, ছটুক আহমেদের ‘আহারে জীবন’, সারা যাকেরের ‘অন্তর খেলা’; সিনেমাটি পরিচালনা করবেন রতন কুমার পাল, সারোয়ার তমিজউদ্দিনের ‘ভাষার জন্য মমতাজ’, অপু বিশ্বাসের ‘লাল শাড়ি’; সিনেমাটি পরিচালনা করবেন বন্ধন বিশ্বাস, শরফ আহমেদ জীবনের ‘বিচারালয়’, শাকিব খানের ‘মায়া’, সিনেমাটি পরিচালনা করবেন হিমেল আশরাফ ও দৌলত হোসাইনের ‘মুক্তির ছোট গল্প’; সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেবন মাসুদ যাকারিয়া চৌধুরী ও আব্দুস সামাদ খোকন।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন