ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

ওমিক্রনের নতুন ভ্যারিয়েন্ট : ৪ দেশের যাত্রীদের পরীক্ষার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৭, ২৭ ডিসেম্বর ২০২২

ওমিক্রনের নতুন ভ্যারিয়েন্ট : ৪ দেশের যাত্রীদের পরীক্ষার নির্দেশ

ওমিক্রনের সাব-ভ্যারিয়েন্ট বিএফ-৭ এর সংক্রমণ ঠেকাতে চীনসহ চার দেশ থেকে আসা যাত্রীদের স্থল, নৌ ও বিমানবন্দরে বিশেষ পরীক্ষার নির্দেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৭ ডিসেম্বর)মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার এ তথ্য জানিয়েছেন।

এদিন বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান। এর আগে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কোভিড পরিস্থিতি নিয়ে কোনো আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এ বিষয়ে আমরা অবহিত করেছি যেটা সোমবার সচিব সভায় আমরা বিস্তারিত আলোচনা করেছি; সেটাই আজ মন্ত্রিসভা ও প্রধানমন্ত্রীকে আমরা জানিয়েছি।

তিনি বলেন, আমরা প্রথম পদক্ষেপ যেটা নিয়েছি তা হলো- যেসব দেশে বিশেষ করে এই নতুন ভ্যারিয়েন্ট দেখা যাচ্ছে সেসব দেশের নাগরিক যারা বিমানবন্দর, স্থলবন্দর ও নৌবন্দর দিয়ে আমাদের দেশে আসছেন তাদের পৃথকভাবে পরীক্ষা করে তবেই ঢোকানো হচ্ছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সোমবার এ নির্দেশনা জারির পর ঢাকায় শাহজালাল বিমানবন্দরের চারটি বুথে এ কার্যক্রম শুরু হয়েছে এবং চারজনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। আমরা দ্রুত পদক্ষেপ নিয়ে কাজ শুরু করেছি।

তিনি বলেন, আমাদের এটা ছিল। তবে, প্রকোপ কমে যাওয়ার কারনে স্থগিত ছিল এখন আমরা এগুলো আবার চালু করছি। এটা মুলত চারটি দেশের কথা আমরা জানি। এরমধ্যে চীন আছে। তবে অন্য দেশগুলোর নাম এই মুহূর্তে বলতে পারছি না।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

৬ দিনের সরকারি সফরে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানবন্দরে লাল গালিচা সংবর্ধনা।
খরতাপ, অসহ্য গরম থেকে বাঁচতে জেলায় জেলায় ইসতিসকার নামাজ। বৃষ্টির জন্য কাঁদছেন, লাখো মানুষ।
আগামী এক সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা খুব কম। গরম আরও বাড়বে- বার্তা আবহাওয়া অধিদপ্তরের।
আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগের ফলে মামলার জট কমবে- অ্যাটর্নি জেনারেল।
অতিরিক্ত তাপ ও জলবায়ু পরিবর্তনের প্রভাবে বিশ্বের আড়াই’শ কোটি কর্মজীবি মানুষ নিয়ে উদ্বেগ জাতিসংঘের।
উত্তর আফ্রিকা থেকে ভূমধ্যসাগর হয়ে উড়ে আসা সাহারা মরুভূমির ধুলিঝড়ে ঢেকে কমলা রংয়ে রূপ নিয়েছে গ্রিসের আকাশ। চব্বিশ ঘন্টায় ২৫টি দাবানল।
সিকান্দার রাজাকে অধিনায়ক করে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে।