ঢাকা,  মঙ্গলবার  ১৬ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

সাপের কামড়ে মৃত্যু ছেলের, দাঁড়িয়ে থেকে বৌমার বিয়ে দিলেন শ্বশুর

প্রকাশিত: ২২:২৮, ২৬ নভেম্বর ২০২২

সাপের কামড়ে মৃত্যু ছেলের, দাঁড়িয়ে থেকে বৌমার বিয়ে দিলেন শ্বশুর

সাপের কামড়ে মৃত্যু ছেলের, দাঁড়িয়ে থেকে বৌমার বিয়ে দিলেন শ্বশুর

ছেলের অকালমৃত্যুর পর বৌমা এবং নাতনির দায়িত্ব নিজের কাঁদে নিয়েছিলেন বৃদ্ধ শ্বশুর। কিন্তু বিধবা পুত্রবধূর ভবিষ্যতের কথা চিন্তা করে তাঁকে পাত্রস্থ করলেন ভারতের জামুড়িয়ার বাসিন্দা কিশোর চট্টোপাধ্যায়।

একমাত্র ছেলের মৃত্যু হয়েছে অকালে। সাপের কামড়ে তিনি গত হন বছর খানেক আগে। তার পর থেকে বৌমা এবং নাতনির যাবতীয় দায়িত্ব নিয়েছিলেন কিশোর চট্টোপাধ্যায়। কিন্তু নিজের বয়স হয়েছে। বৌমা এবং নাতনির ভবিষ্যতের কথা ভেবে তাই পুত্রবধূকে পাত্রস্থ করলেন পশ্চিম বর্ধমানের জামুড়িয়ার বৃদ্ধ কিশোর চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার চারহাত এক হল পূজা চট্টোপাধ্যায় এবং প্রভাত ফৌজদারের।

জামুড়িয়ার চিঁচুড়িয়া এলাকার বাসিন্দা কিশোর চট্টোপাধ্যায়। তাঁর একমাত্র পুত্র ইন্দ্রজিতের বিয়ে দিয়েছিলেন কয়েক বছর আগে। ছেলে-বৌমা-নাতনিকে নিয়ে বেশ দিন কাটছিল। কিন্তু আচমকা ছন্দপতন। বিয়ের ২ বছরের মধ্যে সাপের কামড়ে মারা যান ইন্দ্রজিৎ। তার পর থেকে একমাত্র কন্যাসন্তানকে নিয়ে শ্বশুরবাড়িতেই থাকতেন পূজা।

কিন্তু পুত্রবধূ এবং নাতনির ভবিষ্যতের কথা ভেবে পূজার পুনরায় বিয়ে দেওয়ার কথা ভাবেন কিশোর। শুরু করেন পাত্র দেখা। শেষে পাত্র হিসাবে কিশোর যাঁকে পেলেন তিনি ছেলেরই ছোটবেলার বন্ধু। তাঁর পরিবারকেও চেনেন কিশোর। ভাবেন, এখানে বৌমা গেলে ভালই থাকবেন। সম্বন্ধ নিয়ে তিনি হাজির হন চিঁচুড়িয়ার গ্রামেরই বাসিন্দা প্রভাত ফৌজদারের বাড়িতে। কিশোরের প্রস্তাব মেনে নেন প্রভাতের পরিবারের সকলে।

অবশেষে দুই পরিবারের উপস্থিতিতে শুক্রবার আসানসোল ঘাগরবুড়ি মন্দিরে প্রভাত-পূজার বিয়ে হল। দুই পরিবারের আত্মীয়-পরিজনেরা এসে নবদম্পতিকে আশীর্বাদ করেন। পাশাপাশি শ্বশুর কিশোর এবং পাত্র প্রভাতের ভূয়সী প্রশংসা করেন সবাই। বিয়েতে উপস্থিত স্থানীয় পঞ্চায়েত প্রধান বিশ্বনাথ সাঙ্গুই এবং পঞ্চায়েত সদস্য অমিতকুমার চক্রবর্তী কিশোরের উদ্যোগকে কুর্নিশ জানান।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

৭ বিভাগে বইছে তাপপ্রবাহ। সর্বোচ্চ তাপমাত্রা খেপুপাড়ায় ৪০.২ ডিগ্রি সেলসিয়াস।
ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপের সংঘর্ষে ১৪ জন নিহত।
ঈদে টানা ৫ দিন ছুটিতে পদ্মা সেতুতে ১৪ কোটি ৬০ লাখ ৫২ হাজার ৭০০ টাকার টোল আদায় হয়েছে।
দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে।
জিম্মি দশা থেকে মুক্তি পাওয়ায় নাবিকদের পরিবারে আনন্দের জোয়ার। ২০ এপ্রিল দুবাই পৌঁছাবেন তারা, ফিরবেন দেশে- নৌ পরিবহন প্রতিমন্ত্রী।
১৪ দিন কমলো ওমরাহ ভিসার মেয়াদ। হজযাত্রীদের সুবিধার জন্যই এ পরিবর্তন বলছে, সৌদি সরকার।
সব হাইপারসনিক ক্ষেপণাস্ত্র লক্ষ্যবস্তুতে আঘাত করেছে: ইরান।
আইপিএলে রান বন্যার ম্যাচে হায়দরাবাদের জয়, বিফলে গেলো ব্যাঙ্গালুরুর দীনেশ কার্তিকের লড়াই।