ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

জার্মানি ট্যাংক পাঠালে ইউক্রেনকে পরিণতি ভোগ করতে হবে: রাশিয়া

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ২২:২৩, ২৩ জানুয়ারি ২০২৩

জার্মানি ট্যাংক পাঠালে ইউক্রেনকে পরিণতি ভোগ করতে হবে: রাশিয়া

ছবি: লেপার্ড ট্যাংক

মিত্রদের চাপের মুখে ইউক্রেনকে নিজদের উন্নতপ্রযুক্তির লেপার্ড ট্যাংক সরবরাহে রাজি হয়েছে জার্মানি। তবে এই ট্যাংক সরবরাহ করলে ইউক্রেনকে পরিণতি ভোগ করতে হবে হুঁশিয়ারি দিয়েছে ক্রেমলিন।

সোমবার (২৩ জানুয়ারি) রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ ও ক্রেমলিনের মুখপাত্র মিদিত্রি পেসকভ সতর্ক করে বলেন, জার্মানের তৈরি লেপার্ড-২ ট্যাংক পাঠানো নিয়ে জোটের সদস্যদের মধ্যে স্নায়ুচাপ ক্রমাগত বাড়ছে।

ক্ষোভ প্রকাশ করে পেসকভ আরও বলেন, ‘ইউক্রেনকে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে যেসব দেশ অস্ত্র পাঠানোর চেষ্টা চালাচ্ছে, তারা সবাই এর জন্য দায়ী। কারণ ইউক্রেনের জনগণকে এর জন্য মূল্য দিতে হবে।’

এর আগে রুশ আগ্রাসন মোকাবিলায় ইউক্রেনে লেপার্ড ট্যাংক পাঠাতে পোল্যান্ডকে বাধা দেবে না বলে ঘোষণা দেয় জার্মানি। জার্মান পররাষ্ট্রমন্ত্রীর কাছে প্রশ্ন ছিল, পোল্যান্ডের কাছে থাকা তার দেশের তৈরি লেপার্ড ২ ব্যাটল ট্যাংক ইউক্রেনে পাঠাতে চাইলে বার্লিন বাধা দেবে কিনা? উত্তরে আনালেনা বেয়ারবক বলেন, এখনও পর্যন্ত এমন কোনও প্রশ্ন করা হয়নি। তবে যদি জানতে চাওয়া হয় তাহলে বার্লিন এক্ষেত্রে কোনও বাধা হয়ে দাঁড়াবে না।

এই ট্যাংক পাঠানো নিয়ে যুক্তরাষ্ট্রসহ ইউরোপের অন্যান্য দেশগুলোর মধ্যে মতানৈক্য তৈরি হয়। সূত্র: সিএনএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

যুদ্ধ বন্ধ করে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করতে হবে- ব্যাংককে জাতিসংঘের সম্মেলনে বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উপজেলা নির্বাচন ব্যর্থ হলে এ বছরের ৭ জানুয়ারির ভোটে প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে- প্রধান নির্বাচন কমিশনার।
আপিল বিভাগের নবনিযুক্ত তিন বিচারপতিকে শপথবাক্য পাঠ করালেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৯ শ্রমিক নিহত।
আবারও ৭২ ঘন্টার হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। মে মাসে বৃষ্টির সম্ভাবণা থাকলেও পরিস্থিতির উন্নতি হওয়ার সুযোগ কম। বৃষ্টির জন্য বিভিন্ন জেলায় বিশেষ নামাজ।
মিয়ানমারের সেনা বাহিনীর সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি।
গাজায় ইসরায়েল বাহিনীর হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত।
ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলকে ২-০ গোলে হারিয়েছে এভারটন। শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ৪-২ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড।