ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

পাকিস্তানের অ্যাবোটাবাদের হ্যাভেলিয়ানে হামলায় পিটিআই মেয়রসহ নিহত ১০

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ২৩:০১, ২৩ মার্চ ২০২৩

পাকিস্তানের অ্যাবোটাবাদের হ্যাভেলিয়ানে হামলায় পিটিআই মেয়রসহ নিহত ১০

ছবি সংগৃহীত

পাকিস্তানের অ্যাবোটাবাদ জেলার হ্যাভেলিয়ান পৌরসভার লাঙ্গরা গ্রামে প্রতিপক্ষ গোষ্ঠীর হামলায় স্থানীয় পিটিআই নেতাসহ ১০ জন নিহত হয়েছে। গত সোমবারের এই আক্রমণটি ‘টার্গেটেড অ্যাটাক’ ছিল বলে জানিয়েছে পুলিশ।
অ্যাবোটাবাদের ডিপিও উমর তুফায়েলের বরাতে ডনের প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) নেতা ও হ্যাভেলিয়ান তহসিলের মেয়র আতিফ মুনসিফ খান একটি গাড়িতে ভ্রমণ করছিলেন। এ সময় বুলেট এসে গাড়িটির জ্বালানি ট্যাঙ্কে লাগে; এতে গাড়িতে আগুন ধরে যায়।
তবে কিছু অসমর্থিত প্রতিবেদনে দাবি করা হয়েছে, রকেট হামলায় গাড়িটি পুড়ে গেছে।
সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করা ভিডিওতে দেখা গেছে, হামলার পর গাড়িটিতে আগুন ধরে সম্পূর্ণ পুড়ে গেছে। আহত দুজনকে নিকটস্থ হাসপাতালে নেওয়া হয়।
ঘটনার পর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য অ্যাবোটাবাদ জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। তবে সোমবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ ঘটনায় কোনো এফআইআর দায়ের হয়নি বলেও উল্লেখ করেছে ডন। তবে অপরাধীকে গ্রেপ্তার করতে পুলিশের তল্লাশি শুরুর কথা জানানো হয়েছে প্রতিবেদনে।
মুনসিফ খান গত বছর অ্যাবোটাবাদের হ্যাভেলিয়ান তহসিল থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে খাইবার পাখতুনখোয়া স্থানীয় সংস্থা নির্বাচনে বিজয়ী হন এবং পরে পিটিআইয়ে যোগ দেন। তার বাবা মুনসিফ খান জাদুন কেপি বিধানসভার সাবেক সদস্য এবং প্রাদেশিক মন্ত্রী ছিলেন। ১৯৯০ এর দশকে তাকেও গুপ্তহত্যা করা হয়েছিল।
হামলার পর মুনসিফ খানের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়; যেখানে তাকে মৃত্যুর কয়েক ঘণ্টা আগে লাঙ্গরা গ্রামে শিশুদের সঙ্গে ক্রিকেট খেলতে দেখা গেছে।
ডন জানিয়েছে, বুলন্দ খান পরিবারের সঙ্গে তার পরিবার শত্রুতা চলে আসছে কয়েক দশক ধরে। যে এলাকায় হামলা হয়েছে সেখানে দুপক্ষেরই আধিপত্য রয়েছে। এ পর্যন্ত সংঘর্ষে উভয় পক্ষের প্রায় দুই ডজন লোক প্রাণ হারিয়েছে।
২০১৫ সালে প্রতিদ্বন্দ্বী এক রাজনৈতিক নেতার ওপর হামলার মামলায় গত বছর খালাস পান মেয়র আতিফ মুনসিফ খান। অ্যাবোটাবাদ থেকে ২৫ কিলোমিটার দক্ষিণে হরিপুরের বলধের এলাকায় ওই হামলায় পিএমএল-এনের জাভেদ খান আহত হন এবং তার পাঁচ রক্ষী ও একজন চালক নিহত হন। এ হামলার জন্য আতিফ মুনসিফকে দায়ী করেন জাভেদ খান।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস। প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী।
খোলাবাজারে সয়াবিন তেল প্রতি লিটার ২ টাকা কমিয়ে ১৪৭ টাকা ও সুপার পামওয়েল ১৩৫ টাকা নির্ধারণ। বোতলজাত সয়াবিন প্রতি লিটার ১৬৭ টাকা। পাঁচ লিটারের দাম বাড়িয়ে ৮১৮ টাকা করা হয়েছে।
তীব্র গরমে অতিষ্ট জনজীবন। চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪০.৮ ডিগ্রী সেলসিয়াস।
বান্দরবানে যৌথ অভিযানে আটক কেএনএফ’র ৫৭ জনকে আদালতে উপস্থাপন। ৫২ জন দুই দিনের রিমান্ডে।
ইসরায়েলের মাটিতে ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার জবাব দিতে মিত্রদের সাথে যোগাযোগ করছে যুক্তরাষ্ট্র।
ম্যানচেস্টার সিটিকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ। অন্য ম্যাচে আর্সেনালকে পরাজিত করে শেষ চারে বায়ার্ন মিউনিখ।