ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

৬০তম জন্মদিনে ৬০ হাজার কোটি রুপি দানের ঘোষণা গৌতম আদানির

নিউজজার্নাল২৪ ডেক্স

প্রকাশিত: ০৯:৪২, ২৮ জুন ২০২২

৬০তম জন্মদিনে ৬০ হাজার কোটি রুপি দানের ঘোষণা গৌতম আদানির

ব্লুমবার্গের বিলিয়নিয়ার র‌্যাঙ্কিং-এ সবচেয়ে বেশি এগিয়ে থাকা গৌতম আদানি তার ৬০তম জন্মদিনে ৬০ হাজার কোটি রুপি (৭.৭ বিলিয়ন ডলার) দানের ঘোষণা দিলেন।

গত শুক্রবার (২৪ জুন) ছিলো এশিয়ার সবচেয়ে ধনী এই ব্যক্তির জন্মদিন। ব্লুমবার্গ বিলিয়নিয়ার্স ইনডেক্সের মতে, আদানির মোট সম্পদের পরিমাণ ৯২.৭ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৭ লক্ষ ২৫ হাজার কোটি রুপি)। অর্থাৎ মোট সম্পদের প্রায় ৮ শতাংশ দান করছেন তিনি। বহুজাতিক প্রতিষ্ঠান আদানি গ্রুপের প্রতিষ্ঠাতা গৌতম আদানি।

'ন্যায়সঙ্গত, ভবিষ্যৎ উপযোগী ভারত' নির্মাণে সহযোগী হতে স্বাস্থ্যসেবা, শিক্ষা ও দতা বৃদ্ধিতে তার দান করা এই বিশাল অর্থ খরচ করা হবে বলে বৃহস্পতিবার টুইটারে জানিয়েছেন তিনি। তার সভাপতিত্বে আদানি ফাউন্ডেশনে যাবে এই তহবিল।

১৯৯৬ সালে প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী সংস্থা আদানি ফাউন্ডেশন ভারতের সামাজিক উন্নয়নে কাজ করে। ব্যবসায়িক বিবৃতি অনুযায়ী, সংস্থাটি এ পর্যন্ত ভারতের ২ হাজার ৪১০টি গ্রামের ৩৭ লাখেরও বেশি মানুষকে সাহায্য করেছে। এ বছর ব্লুমবার্গের বিলিয়নিয়ার র‌্যাঙ্কিং-এ সবচেয়ে বেশি এগিয়েছেন আদানি। আদানি গ্রিন এনার্জির মতো কোম্পানিগুলোর শেয়ারের দর বাড়ায় ১ হাজার ৬২০ কোটি ডলার পরিমাণ সম্পদ বেড়েছে তার। এমন দাতব্য কাজে দানের মাধ্যমে ওয়ারেন বাফেট ও বিল গেটসের মতো বিলিয়নিয়ারদের তালিকায় যোগ হয়েছেন আদানি।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

খরতাপে পুড়ছে দেশ। চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৫ ডিগ্রি। তিনদিনের হিট এ্যালার্ট জারি। তাপ প্রবাহের মধ্যে ৭ দিন স্কুল বন্ধ রাখার দাবি অভিভাবক ঐক্য ফোরামের।
রাজধানীতে বিমানবন্দরের থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙ্গে ঢুকে গেছে বেপোরোয়া বাস। প্রকৌশলী নিহত।
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা সওদাগর সভাপতি, ডিপজল সাধারণ সম্পাদক নির্বাচিত।
ইরানের পারমাণবিক স্থাপনা লক্ষ্য করে ইসরাইলের ড্রোন হামলা। আকাশেই ধ্বংস। ৬ ঘণ্টা পর বিমান চলাচল স্বাভাবিক।
কেএল রাহুলের অধিনায়কোচিত ইনিংসে আইপিএলের ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ৮ উইকেটে হারিয়েছে লক্ষনৌ সুপার জায়ান্ট।