ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৩, ১১ জানুয়ারি ২০২৩

বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

ছবি সংগৃহীত

বর্তমান সরকারের পদত্যাগ, সংসদ বাতিল, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবি আদায়ে নয়াপল্টনে বিএনপির ঢাকা বিভাগীয় গণঅবস্থান কর্মসূচি পালন করছে বিএনপি। ১০ দফা দাবি আদায় এবং বিদ্যুতের দাম কমানোর দাবিতে ১৬ জানুয়ারি সারাদেশে-মহানগর, জেলা, উপজেলা, পৌর সদরে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে দলটি।

বুধবার (১১ জানুয়ারি) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে চলমান গণঅবস্থান কর্মসূচি অনুষ্ঠানে এ ঘোষণা দেওয়া হয়।

 

গণঅবস্থান কর্মসূচিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নিপীড়ন নির্যাতন ছাড়া সরকার ক্ষমতায় থাকতে পারবে না। মানুষ আজ কর্তৃত্ববাদী সরকারের হাত থেকে মুক্তি চায়, সারাদেশে মানুষ জেগে উঠেছে। আওয়ামী লীগ গণবিচ্ছিন্ন হয়ে কর্তৃত্ববাদী সরকারে পরিণত হয়েছে, সেজন্য পুলিশের ওপর নির্ভর করছে।

তিনি বলেন, সরকারকে পদত্যাগ করে সংসদ বিলুপ্ত করতে হবে, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। বিএনপির ১০দফা দাবি মেনে নিতে হবে। 

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে দেশের অর্থনীতি ফোকলা করে ফেলেছে। সরকার জনগনের গণতান্ত্রিক অধিকার হরন করে একদলীয় শাসন প্রতিষ্ঠা করতে চায়। 

তিনি আরও বলেন, সমস্ত মানুষকে ঐক্যবদ্ধ করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। সকলে জেগে উঠে সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন