ঢাকা,  বুধবার  ১৭ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

বিএনপি সমাবেশ করে দেশে অশান্তি সৃষ্টির লক্ষ্যে: তথ্যমন্ত্রী

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ১৭:৪২, ১৬ জানুয়ারি ২০২৩

বিএনপি সমাবেশ করে দেশে অশান্তি সৃষ্টির লক্ষ্যে: তথ্যমন্ত্রী

ছবি সংগৃহীত

বিএনপি দেশে অশান্তি সৃষ্টির লক্ষ্যে সমাবেশ করে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেছেন, আমাদের দল আজ যে সমাবেশ করছে ও ঢাকা শহরের বিভিন্ন জায়গায় যে সমাবেশ আমরা করেছি, সেগুলো শান্তি সমাবেশ। আর নয়াপল্টন, প্রেস ক্লাবসহ বিভিন্ন জায়গায় বিএনপি যে সমাবেশ করছে সেগুলো হচ্ছে দেশে অশান্তি সৃষ্টি করার লক্ষ্যে সমাবেশ। এই হচ্ছে আমাদের সমাবেশের সঙ্গে তাদের সমাবেশের পার্থক্য।

সোমবার (১৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত ‘বিএনপি, জামায়াতের সন্ত্রাস নৈরাজ্যের প্রতিবাদে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে’ বক্তব্য দেওয়ার সময় তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, তারা (বিএনপি) দেশে অশান্তি সৃষ্টি করতে চায়। কিন্তু অশান্তি সৃষ্টির অপচেষ্টা চালিয়ে আর বিদেশিদের পদলেহন করে কোনো লাভ হয়নি। আমাদের নেতাকর্মীরা সবসময় সতর্ক পাহারায়, সতর্ক অবস্থানে থেকে শান্তি সমাবেশ করার কারণে বিএনপি দেশে, ঢাকা শহরে অপচেষ্টা চালালেও অশান্তি সৃষ্টি করতে পারেনি।

তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী সফরে এসে বলেছেন, বাংলাদেশের পরিস্থিতি অনেক ভালো হয়েছে এবং র‌্যাব, পুলিশ, বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীকে মার্কিন যুক্তরাষ্ট্র ট্রেনিং দিতে চায়, সহায়তা করতে চায়। এটি হচ্ছে তাদের সর্বশেষ ঘোষণা। সুতরাং বিদেশিদের পদলেহন করে বিএনপির কোনো লাভ হয়নি। আজ বিএনপি ৫৪ দল মিলে সমাবেশ করেছে, প্রেস ক্লাবের সামনে ১২ দল না ১৪ দল মিলে মঞ্চে ২৪ জন আর সামনে ছিল ১০ জন। আরও কয়েক জায়গায় বিএনপি সমাবেশ করেছে, দল হচ্ছে ১৪টা, মানুষ একশর বেশি নেই।

হাছান মাহমুদ বলেন, আগে বিএনপির জোটে ছিল ২২ দল। সেটা ভেঙে বানিয়েছে ১২ দল। দেশে জোট বড় হয় আর বিএনপির জোট ছোট হয়।

মন্ত্রী বলেন, বিএনপি বলেছিল সরকার পদ্মা সেতু করতে পারবে না। এখন তারা গোপনে পদ্মা সেতু দিয়ে ওপারে যান আর ওপারে গিয়ে আমাদের বিরুদ্ধে বক্তব্য দেন। করোনার টিকার বিরুদ্ধেও বিএনপি অপবাদ দিয়েছিল। পরে নেতারা গোপনে টিকা নিয়েছেন। মেট্রোরেল চালু হওয়ায় সমগ্র বাংলাদেশ খুশি, কিন্তু বিএনপি খুশি নয়। এখন আমরা অপেক্ষায় আছি কখন আপনারা মেট্রোরেলে চড়বেন।

তিনি আরও বলেন, আমি কাগজে দেখলাম মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব আর মির্জা আব্বাস সাহেব হাসপাতালে ভর্তি হয়েছেন। আমি তাদের রোগমুক্তি কামনা করি। মির্জা ফখরুল, গয়েশ্বর বাবু আর মির্জা আব্বাসসহ নেতাদের জন্য আমরা করোনার এক্সট্রা ডোজ রেখেছি। আপনাদের দরকার হলে এক্সট্রা ডোজ নেন। আপনারা সুস্থ থাকুন, সরকারের বিরোধিতা করুন। কিন্তু দয়া করে দেশে অশান্তি সৃষ্টি করার অপচেষ্টা চালাবেন না। তাহলে দেশের মানুষ অতীতের মতোই আপনাদের প্রতিহত করবে। আর নির্বাচনে আসুন। নির্বাচনে না আসলে অন্য কতগুলো দলের মতো আপনারাও হাওয়ায় মিলিয়ে যাবেন।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে দলের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপি হচ্ছে সাপের মতো। যখনই সুযোগ পাবে তখনই ছোবল মারবে। তাই সবসময় সতর্ক থাকতে হবে। নির্বাচন পর্যন্ত আমরা রাজপথে থাকবো, সতর্ক থাকবো, বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের প্রতিহত করবো জনগণকে সঙ্গে নিয়ে ও নির্বাচনে বিজয় ছিনিয়ে এনে আবার শেখ হাসিনাকে প্রধানমন্ত্রীর আসনে বসিয়ে ঘরে ফিরে যাবো। তার আগে যাবো না।

আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণ শাখার সভাপতি আবু আহম্মেদ মান্নাফীর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ডা. মোস্তফা জালাল মহিউদ্দীন, অ্যাডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর প্রমুখ।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

৭ বিভাগে বইছে তাপপ্রবাহ। সর্বোচ্চ তাপমাত্রা খেপুপাড়ায় ৪০.২ ডিগ্রি সেলসিয়াস।
ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপের সংঘর্ষে ১৪ জন নিহত।
ঈদে টানা ৫ দিন ছুটিতে পদ্মা সেতুতে ১৪ কোটি ৬০ লাখ ৫২ হাজার ৭০০ টাকার টোল আদায় হয়েছে।
দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে।
জিম্মি দশা থেকে মুক্তি পাওয়ায় নাবিকদের পরিবারে আনন্দের জোয়ার। ২০ এপ্রিল দুবাই পৌঁছাবেন তারা, ফিরবেন দেশে- নৌ পরিবহন প্রতিমন্ত্রী।
১৪ দিন কমলো ওমরাহ ভিসার মেয়াদ। হজযাত্রীদের সুবিধার জন্যই এ পরিবর্তন বলছে, সৌদি সরকার।
সব হাইপারসনিক ক্ষেপণাস্ত্র লক্ষ্যবস্তুতে আঘাত করেছে: ইরান।
আইপিএলে রান বন্যার ম্যাচে হায়দরাবাদের জয়, বিফলে গেলো ব্যাঙ্গালুরুর দীনেশ কার্তিকের লড়াই।