ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

ডিসেম্বরের মধ্যে আ.লীগের জাতীয় সম্মেলন: শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৪১, ২ জুন ২০২২

ডিসেম্বরের মধ্যে আ.লীগের জাতীয় সম্মেলন: শেখ হাসিনা

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ডিসেম্বরের মধ্যে দলটির জাতীয় সম্মেলন করা হবে বলে জানিয়েছেন। বুধবার গণভবনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের বৈঠকের সূচনা বক্তব্যে এ কথা জানান শেখ হাসিনা।

গত ২০১৯ সালের ডিসেম্বর মাসের ২০ ও ২১ তারিখ আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন হয়। তিন বছরের কমিটির মেয়াদ শেষ হবে আগামী ডিসেম্বর মাসেই। গত দুইবারের মতো এইবারও নির্ধারিত সময়েই সম্মেলন করতে চায় দলটি। তারই অংশ হিসাবে তৃণমূলের মেয়াদোত্তীর্ণ শাখাগুলোর সম্মেলন করছে তারা।

শেখ হাসিনা বলেন, ‘নির্বাচনী ইশতেহার ঘোষণা দিয়ে নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠন করে আমরা সেটা ভুলে যাই না। প্রতিবার বাজেট ঘোষণার সময় সেই ইশতেহার হাতে নিয়ে কতটুকু অর্জন করতে পারলাম, কতটুকু আমাদের সামনে করতে হবে সেগুলো বিবেচনা করে সেভাবেই বাজেট করি।’

‘জয় বাংলা’ মুক্তিযুদ্ধের আত্মত্যাগ ও অর্জনের স্লোগান: প্রধানমন্ত্রী‘জয় বাংলা’ মুক্তিযুদ্ধের আত্মত্যাগ ও অর্জনের স্লোগান: প্রধানমন্ত্রী আওয়ামী লীগের সভাপতি বলেন, ‘তৃণমূল পর্যায় থেকে উন্নয়ন করছি। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি।’

পঁচাত্তরের এর ১৫ আগস্টের পর বিশ্বে বাংলাদেশের অবস্থা দুঃখজনক ছিল।কারণ মতাতো জনগণের হাতে ছিল না। মতা চলে গিয়েছিল সেই মিলিটারি ডিকটেটরদের হাতে। উর্দি পরে মতা দখল করত। যার ফলে দেশের উন্নয়ন না হয়ে তারা তাদের উন্নয়ন করেছে। ১৯/২০ টা ক্যু হয় শিাপ্রতিষ্ঠানে অস্ত্রের ঝনঝনানি ছিল, সেশন জট ছিল বলেন আওয়ামী লীগের সভাপতি।

প্রধানমন্ত্রী বলেন, ‘৭১ বছর বয়স পর্যন্ত ড. ইউনুস বেআইনীভাবে গ্রামীণ ব্যাংকের এমডি থেকেছে, এ নিয়ে মামলা করে সে হেরে যায়। বিশ্বব্যাংক তাঁর কথায় পদ্মাসেতুর ফান্ড বন্ধ করে দেয়, পরে আমরা নিজস্ব অর্থায়নে করি।’

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

যুদ্ধ বন্ধ করে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করতে হবে- ব্যাংককে জাতিসংঘের সম্মেলনে বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উপজেলা নির্বাচন ব্যর্থ হলে এ বছরের ৭ জানুয়ারির ভোটে প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে- প্রধান নির্বাচন কমিশনার।
আপিল বিভাগের নবনিযুক্ত তিন বিচারপতিকে শপথবাক্য পাঠ করালেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৯ শ্রমিক নিহত।
আবারও ৭২ ঘন্টার হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। মে মাসে বৃষ্টির সম্ভাবণা থাকলেও পরিস্থিতির উন্নতি হওয়ার সুযোগ কম। বৃষ্টির জন্য বিভিন্ন জেলায় বিশেষ নামাজ।
মিয়ানমারের সেনা বাহিনীর সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি।
গাজায় ইসরায়েল বাহিনীর হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত।
ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলকে ২-০ গোলে হারিয়েছে এভারটন। শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ৪-২ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড।