ঢাকা,  বৃহস্পতিবার  ১৮ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

বিএসইসির নতুন কমিশনার হচ্ছেন ড. রুমানা ইসলাম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৩৪, ৩০ এপ্রিল ২০২২

বিএসইসির নতুন কমিশনার হচ্ছেন ড. রুমানা ইসলাম

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন কমিশনার হিসেবে নিয়োগ পাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের অধ্যাপক ড. রুমানা ইসলাম। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ (এফআইডি) ও জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে এই তথ্য জানা গেছে।

বিএসইসির কমিশনার হিসাবে ড. রুমানা ইসলামের নিয়োগের প্রস্তাব চুড়ান্ত অনুমোদন হয়েছে। তবে তার নিয়োগের সরকারি আদেশ (জিও) এখনো জারি করা হয়নি।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ঈদের ছুটি শেষে ড. রুমানা ইসলামকে কমিশনার হিসেবে নিয়োগের বিষয়ে জিও জারি হবে। এর পরপরই তিনি বিএসইসির আইন বিভাগের কমিশনার হিসেবে যোগ দিবেন।।

ড. রুমানা ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২০০৩ সালে স্নাতক ও ২০০৪ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি ২০০৬ সালে যুক্তরাজ্যের ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক বাণিজ্য আইন বিষয়ে স্নাতকোত্তর ও ২০১৫ সালে যুক্তরাজ্যের ওয়ারউইক বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক বিনিয়োগ আইনের উপর পিএইচডি করেছেন।

ড. রুমানা ইসলাম ২০০৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদে সহকারি অধ্যাপক হিসেবে যোগ দেন। তাঁকে গত বছরের এপ্রিলে বাংলাদেশ সরকার বিশ্বব্যাংকের ইন্টারন্যাশনাল সেন্টার ফর সেটেলমেন্ট অব ইনভেস্টমেন্ট ডিসপিউটস-এ (আইসিএসআইডি) প্যানেল আরবিট্রেটর হিসেবে মনোনীত করে।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস। প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী।
খোলাবাজারে সয়াবিন তেল প্রতি লিটার ২ টাকা কমিয়ে ১৪৭ টাকা ও সুপার পামওয়েল ১৩৫ টাকা নির্ধারণ। বোতলজাত সয়াবিন প্রতি লিটার ১৬৭ টাকা। পাঁচ লিটারের দাম বাড়িয়ে ৮১৮ টাকা করা হয়েছে।
তীব্র গরমে অতিষ্ট জনজীবন। চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪০.৮ ডিগ্রী সেলসিয়াস।
বান্দরবানে যৌথ অভিযানে আটক কেএনএফ’র ৫৭ জনকে আদালতে উপস্থাপন। ৫২ জন দুই দিনের রিমান্ডে।
ইসরায়েলের মাটিতে ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার জবাব দিতে মিত্রদের সাথে যোগাযোগ করছে যুক্তরাষ্ট্র।
ম্যানচেস্টার সিটিকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ। অন্য ম্যাচে আর্সেনালকে পরাজিত করে শেষ চারে বায়ার্ন মিউনিখ।