ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

জিতেও সৌদি আরবকে নিয়েই বিদায় নিল মেক্সিকো

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:২০, ১ ডিসেম্বর ২০২২

জিতেও সৌদি আরবকে নিয়েই বিদায় নিল মেক্সিকো

গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে সৌদি আরবকে ২-১ গোল ব্যবধানে হারাল মেক্সিকো ফুটবল দল। এরপরও কপাল পুড়েছে ওচোয়া বাহিনীর। ম্যাচ জিতেও শেষ ষোলোতে ওঠা হলো মধ্য আমেরিকান দলটির।

গ্রুপ-সিতে সর্বোচ্চ ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। এদিকে পোল্যান্ড ও মেক্সিকোর পয়েন্ট সংখ্যা ৪। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থাকায় দ্বিতীয় রাউন্ডে উঠল পোলিশরা। এদিকে তিনে রয়ে গেল মেক্সিকো। আর ৩ পয়েন্ট নিয়ে তলানিতেই পড়ে রইল সৌদি আরব।

বাঁচা-মরার ম্যাচে মেক্সিকোর বিপক্ষে খেলতে নামা সৌদি আরব বল দখল কিংবা আক্রমণ কোনো ক্ষেত্রেই পাত্তা পায়নি। পুরো ম্যাচের ৬১ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখে মেক্সিকানরা। আর সৌদি আরবের গোলবারে মোট শট নিয়েছে ১১টি। এতে গোল করেছে মোট দুটি।

অন্যদিকে পুরো ম্যাচে কেবল ৩৯ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে পেরেছেন সৌদি আরবের ফুটবলাররা। বল দখলের পাশাপাশি আক্রমণেও ধার ছিল না এশিয়ান দলটি। মেক্সিকোর গোলবারে শট নিতে পেরেছে কেবল দুটি। কিন্তু আসেনি গোল।

দ্বিতীয়ার্ধের শুরুতে হ্যানরি মার্টিনের করা গোলে এগিয়ে যায় মেক্সিকো। আর ৫২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লুইস চ্যাভেজ। এদিকে যোগ করা সময়ে সৌদি আরবের পক্ষে একমাত্র গোলটি করেন সলিম আধাওয়াসারি। ম্যাচটি শেষ হয় ২-১ গোল ব্যবধানে।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

খরতাপে পুড়ছে দেশ। চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৫ ডিগ্রি। তিনদিনের হিট এ্যালার্ট জারি। তাপ প্রবাহের মধ্যে ৭ দিন স্কুল বন্ধ রাখার দাবি অভিভাবক ঐক্য ফোরামের।
রাজধানীতে বিমানবন্দরের থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙ্গে ঢুকে গেছে বেপোরোয়া বাস। প্রকৌশলী নিহত।
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা সওদাগর সভাপতি, ডিপজল সাধারণ সম্পাদক নির্বাচিত।
ইরানের পারমাণবিক স্থাপনা লক্ষ্য করে ইসরাইলের ড্রোন হামলা। আকাশেই ধ্বংস। ৬ ঘণ্টা পর বিমান চলাচল স্বাভাবিক।
কেএল রাহুলের অধিনায়কোচিত ইনিংসে আইপিএলের ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ৮ উইকেটে হারিয়েছে লক্ষনৌ সুপার জায়ান্ট।