ঢাকা,  বৃহস্পতিবার  ২৮ মার্চ ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

আইপিএল শিরোপা জিতলো গুজরাট টাইটান্স

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১০:৪০, ৩০ মে ২০২২

আইপিএল শিরোপা জিতলো গুজরাট টাইটান্স

১৪ বছর পর ফাইনালে উঠেও শিরোপার স্বাদ বঞ্চিত হলো রাজস্থান আর আইপিএল শিরোপা জিতলো গুজরাট টাইটান্স। আইপিএল প্রথমবারের মতো অংশ নিয়েই ফাইনালে উঠে চমকে দিয়েছিল গুজরাট টাইটান্স। আর ফাইনালে তারা রাজস্থান রয়্যালসের মতো পুরনো ও অভিজ্ঞ দলকে হারিয়ে জিতে নিল শিরোপাও। অর্থাৎ প্রথমবারেই বাজিমাত করলো গুজরাট।

গুজরাট টাইটান্স-এর এই সাফল্যে সামনে থেকে নেতৃত্ব দিলেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। পঞ্চদশ আইপিএলের গ্র্যান্ড ফাইনালে রোববার (২৯ মে) রাজস্থানকে ৭ উইকেট হারিয়ে চ্যাম্পিয়নের তকমা জিতেছে গুজরাট। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শুরুতে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৩১ রানের ল্য ছুড়ে দিয়েছিল রাজস্থান, যা ৩ উইকেট হারিয়ে ১১ বল হাতে রেখেই পেরিয়ে যায় গুজরাট।

শুরুতে টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই গুজরাটের বোলারদের তোপের মুখে পড়ে রাজস্থান। চাপের মুখে গুজরাটের বোলারদের ওপর চড়াও হতে গিয়ে ২২ রান করে ফিরেছেন ওপেনার ইয়াসভি জায়সাওয়াল। অধিনায়ক স্যামসনের ব্যাট থেকে এসেছে মাত্র ১৪ রান। আইপিএলের এবারের আসরে দুর্দান্ত ফর্মে থাকা বাটলার একপ্রান্ত আগলে রাখলেও অন্যপ্রান্তে ছিল ব্যাটারদের আসা যাওয়া। বাটলার ৩৯ রান করে ফিরলে নিচের দিকের আর কোনো ব্যাটার দাঁড়াতে পারেননি। ফলে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩০ রানের বেশি করতে পারেনি তারা।

বল হাতে গুজরাটের সবচেয়ে সফল বোলার হার্দিক। তিনি ১৭ রানে নিয়েছেন ৩ উইকেট। রাজস্থানেরে তিন মারকুটে ব্যাটার বাটলার, স্যামসন ও শিমরন হ্যাটমায়ারকে ফিরিয়েছেন তিনি। এ ছাড়া দুটি উইকেট নিয়েছেন সাই কিশোর। একটি করে উইকেট ঝুলিতে নিয়েছেন মোহাম্মদ শামি, ইয়াস দয়াল ও রশিদ খান।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন