ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

হজ প্যাকেজের দাম কমাবে না সরকার

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৫, ১৬ মার্চ ২০২৩

হজ প্যাকেজের দাম কমাবে না সরকার

ছবি সংগৃহীত

হজ প্যাকেজের দাম কমাবে না সরকার। নিবন্ধনের সময় শেষ হচ্ছে আজ। এ পর্যন্ত কোটা বাকি ২৩ হাজার ৫৮৯ জনের, জানিয়েছেন ধর্মমন্ত্রণালয়ের উপসচিব।

এর আগে, গত ৭ মার্চ ধর্ম মন্ত্রণালয়ের দেয়া বিজ্ঞপ্তি অনুযায়ী সরকারি ও বেসরকারিভাবে নিবন্ধনের বর্ধিত সময় ১৬ মার্চ পর্যন্ত করা হয়েছিলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছিলো, এরপর আর নিবন্ধনের সময় বাড়ানো হবে না। সৌদি আরবের সঙ্গে চুক্তি অনুযায়ী, ২০২৩ সালে এক লাখ ২৭ হাজার ১৯৮ জনের হজে যাওয়ার কথা রয়েছে। তবে সময় বাড়িয়েও কোটা পূরণ না হওয়ায় ২৩ হাজার ৫৮৯ জন যাত্রী কম যাবে।

এ বছর সরকারিভাবে হজে যেতে মোট ব্যয় ধরা হয়েছে ছয় লাখ ৮৩ হাজার ১৫ টাকা। বেসরকারিভাবে ধরা হয়েছে ছয় লাখ ৭২ হাজার ৬১৮ টাকা।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

যুদ্ধ বন্ধ করে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করতে হবে- ব্যাংককে জাতিসংঘের সম্মেলনে বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উপজেলা নির্বাচন ব্যর্থ হলে এ বছরের ৭ জানুয়ারির ভোটে প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে- প্রধান নির্বাচন কমিশনার।
আপিল বিভাগের নবনিযুক্ত তিন বিচারপতিকে শপথবাক্য পাঠ করালেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৯ শ্রমিক নিহত।
আবারও ৭২ ঘন্টার হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। মে মাসে বৃষ্টির সম্ভাবণা থাকলেও পরিস্থিতির উন্নতি হওয়ার সুযোগ কম। বৃষ্টির জন্য বিভিন্ন জেলায় বিশেষ নামাজ।
মিয়ানমারের সেনা বাহিনীর সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি।
গাজায় ইসরায়েল বাহিনীর হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত।
ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলকে ২-০ গোলে হারিয়েছে এভারটন। শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ৪-২ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড।