ঢাকা,  শুক্রবার  ০২ জুন ২০২৩

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় বাসায় ঢুকে ছাত্রীকে কুপিয়ে হত্যা

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১০:৩৪, ১০ মে ২০২৩

বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় বাসায় ঢুকে ছাত্রীকে কুপিয়ে হত্যা

গাজীপুরে বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় বাসায় ঢুকে রাবেয়া আক্তার (২১) নামে এক কলেজছাত্রীকে কুপিয়ে হত্যা করেছেন গৃহ শিক্ষক। এ সময় বাধা দিলে তার মা ও তিন বোনকেও কুপিয়ে জখম করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা করেছেন নিহতের বাবা।

গত সোমবার (৮ মে) দিবাগত রাতে গাজীপুর মহানগরীর সালনা এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনার পর থেকে অভিযুক্ত গৃহ শিক্ষক সাইদুল ইসলাম পলাতক রয়েছেন। তিনি পার্শ্ববর্তী টেকিবাড়ী সাকিনস্থ টেকিবাড়ী জামে মসজিদে ইমামতি করেন এবং সেখানে ছোট ছেলেমেয়েদের কোরআন শিক্ষা দেন।

নিহত রাবেয়া আক্তার গাজীপুর মহানগরীর দক্ষিণ সালনা এলাকার আবদুর রউফের মেয়ে। তিনি ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন।

আহতরা হলেন- রাবেয়া আক্তারের মা ইনসুরেত নেছা (৫০), বোন হাবিবা (১৮), খাদিজা (১৫) ও জান্নাত (১৩)।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, কুমিল­ার হোমনার শ্রীমতি এলাকার বাসিন্দা আবদুর রউফ সালনা বাজারে আরএফএল প্লাস্টিকের শো-রুমে চাকরি করেন। যার কারণে সপরিবারে তিনি সালনা এলাকায় বসবাস করতেন। তার বড় মেয়ে রাবেয়া আক্তার ২০২০ সালে জয়দেবপুর সরকারি মহিলা কলেজ থেকে জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাস করেন। আবদুর রউফ ছোট দুই মেয়ে খাদিজা (১৫) ও জান্নাতকে (১৩) কোরআন শেখানোর জন্য সাইদুল ইসলামকে গৃহ শিক্ষক হিসেবে নিয়োগ দেন।

সাইদুল ইসলাম তার ছোট দুই মেয়েকে পড়ানোর জন্য বাসায় যাওয়া-আসার সুবাদে তার বড় মেয়ে রাবেয়া আক্তারের দিকে কু-নজর পড়ে। কিছুদিন পরে সাইদুল রাবেয়াকে বিয়ে করার জন্য তাদের কাছে প্রস্তাব দিলে তারা তা প্রত্যাখ্যান করেন। এতে সাইদুল ক্ষিপ্ত হয়ে বড় মেয়ে রাবেয়াকে বিভিন্নভাবে বিয়ে করার জন্য ফুঁসলাতে থাকেন। তার খারাপ উদ্দেশ্য বুঝতে পেরে বাড়ির লোকজন তাকে বাসায় এসে পড়াতে নিষেধ করেন।

এতে সাইদুল ক্ষিপ্ত হয়ে গত সোমবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে বাসায় ঢুকে রাবেয়া আক্তারকে ছুরি দিয়ে মাথায়, গলায়, হাতে, পায়ে এলোপাতাড়িভাবে কোপাতে থাকেন। তার চিৎকারে মা ও বোনেরা গিয়ে বাধা দিলে সাইদুল ছুরি দিয়ে তাদেরকেও আঘাত করে পালিয়ে যান।

এ ঘটনায় গুরুতর অবস্থায় রাবেয়াকে স্থানীয়রা শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। আশঙ্কাজনক অবস্থায় রাজধানীর একটি হাসপাতালে আইসিইউতে মৃত্যুর সঙ্গে লড়ছে তার মা ইনসুরেত নেছা। আহত হয়েছে ছোট তিন বোন। এ ঘটনায় রক্তাক্ত ছুরি উদ্ধার করেছে পুলিশ।

গাজীপুর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল ইসলাম জানান, মঙ্গলবার সকালে হত্যাকাণ্ডে ব্যবহৃত রক্তাক্ত ছুরি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে হত্যা মামলা করেছেন। আসামি সাইদুল ইসলামকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকার বাজেট সংসদে পেশ। মূল্যস্ফিতি নিয়ন্ত্রণ বড় চ্যালেঞ্জ।
প্রস্তাবিত বাজেট গরীব বান্ধব-দাবী অর্থমন্ত্রীর। সর্বোচ্চ অগ্রাধিকার সামাজিক সুরক্ষা খাতে। বরাদ্দ বাড়ছে স্বাস্থ্য ও শিক্ষায়।
করমুক্ত আয়সীমা পুরুষের সাড়ে ৩ লাখ টাকা, নারীর ৪ লাখ।
বাজেটে দাম বাড়বে- বিলাসবহুল গাড়ী,এলপি সিলিন্ডার,সিমেন্ট,মোবাইল,কলম,টিস্যু,বিড়ি সিগারেট ও শৌখিন দ্রব্যের। দাম কমবে -খাদ্যপণ্য, এলইডি বাল্ব, মিষ্টি ও কৃষি যন্ত্রাংশের।
প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ানের শপথ অনুষ্ঠানে যোগ দিতে রাতে তুরস্ক যাচ্ছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।
ভোক্তা পর্যায়ে ১২ কেজি সিলিন্ডারের দাম এক হাজার ২৩৫ টাকা থেকে ১৬১ টাকা কমিয়ে এক হাজার ৭৪ টাকা নির্ধারণ করেছে বিইআরসি।
সহযোগীসহ ৪০ মামলার আসামি ‘মোশা বাহিনী’র প্রধান গ্রেফতার।
টাঙ্গাইলের মধুপুরে বাস ও অটোভ্যানের সংঘর্ষে স্বামী-স্ত্রীসহ চারজন নিহত।
বান্দরবানের রুমায় কেএনএফ সশস্ত্র সন্ত্রাসীদের সদর দপ্তরসহ প্রশিক্ষণ ক্যাম্প দখল করেছে সেনাবাহিনী। মাইন বিস্ফোরণে এক সেনা সদস্য নিহত। সেনা প্রধানের শোক।
কানাডার নোভা স্কোটিয়ায় ভয়াবহ আকার ধারণ করেছে দাবানল। ১৮ হাজার বাসিন্দাকে সরিয়ে নেয়া হচ্ছে।
এএস রোমাকে টাইব্রেকারে হারিয়ে সপ্তমবার ইউরোপা কাপ জয়ের রেকর্ড গড়লো সেভিয়া।
বিশ্বকাপের পর প্রথমবারের মতো আগামীকাল ভোরে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে পানামার মুখোমুখি হবে আর্জেন্টিনা।