ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

প্রাথমিকে অনলাইনে বদলি আবেদন চলবে ৮ জানুয়ারি পর্যন্ত

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ১৮:৪৩, ২ জানুয়ারি ২০২৩

প্রাথমিকে অনলাইনে বদলি আবেদন চলবে ৮ জানুয়ারি পর্যন্ত

ছবি সংগৃহীত

প্রাথমিকে সহকারী শিক্ষকদের একই উপজেলায় দ্বিতীয় ধাপের অনলাইনে বদলি আবেদন আগামী ৮ জানুয়ারি পর্যন্ত চালু থাকবে।

সোমবার (২ জানুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বছরের ১৫ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের কাছ থেকে একই উপজেলার মধ্যে অনলাইন বদলির আবেদন গ্রহণ করা হয়। পরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে সমন্বিত অনলাইন বদলি নির্দেশিকা (সংশোধিত) ২০২২ জারি হয়। একই উপজেলায় দ্বিতীয় দফা অনলাইন বদলি আবেদনের ক্ষেত্রে নিম্নলিখিত শর্ত মানতে হবে। এ ক্ষেত্রে আগামীকাল (৩ জানুয়ারি) থেকে ৮ জানুয়ারি ২০২৩ পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের একই উপজেলায় বদলির আবেদন কার্যক্রম চালু থাকবে।

অনলাইন বদলি আবেদনে নিম্নলিখিত শর্ত মানতে হবে-

শিক্ষকরা ক্রমানুসারে সর্বোচ্চ তিনটি বিদ্যালয় পছন্দের তালিকায় রাখবেন। তবে কোনো শিক্ষকের একাধিক পছন্দ না থাকলে শুধুমাত্র একটি বা দুইটি বিদ্যালয় পছন্দ করতে পারবেন। আবেদনের প্রেক্ষিতে বদলির আদেশ জারি হলে তা বাতিল করতে পরে কোনো আবেদন গ্রহণযোগ্য হবে না।

 

যাচাইকারী কর্মকর্তা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে ২২ ডিসেম্বর ২০২২ তারিখে জারি করা সবশেষ ‘সমন্বিত অনলাইন বদলি নির্দেশিকা (সংশোধিত) ২০২২ অনুযায়ী’ আবেদনকারীর আবেদন ও অন্যান্য কাগজপত্র যাচাই করবেন।

যাচাইকারী কর্মকর্তা সতর্কতার সঙ্গে কাজটি করবেন। পরে পুনর্বিবেচনার আবেদন করলে তা গ্রহণযোগ্য হবে না।

উল্লেখ্য, আবেদনকারীর পছন্দক্রম অনুযায়ী বদলি হওয়ার নিশ্চয়তা নেই। একাধিক আবেদনকারীর পছন্দকে সফটওয়্যারের মাধ্যমে নির্বাচিত করা হয়। এ ক্ষেত্রে কোনো হস্তক্ষেপের সুযোগ নেই।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন