ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

নতুন বই বিক্রি মামলায় প্রধান শিক্ষক গ্রেপ্তার

প্রকাশিত: ১৩:৪৩, ১৮ জানুয়ারি ২০২৩

নতুন বই বিক্রি মামলায় প্রধান শিক্ষক গ্রেপ্তার

ছবি সংগৃহীত

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার নছরতপুরে চলতি শিক্ষাবর্ষের ৭০ কেজি নতুন বই বিক্রির ঘটনায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গ্রেপ্তার হয়েছেন।

বুধবার (১৮ জানুয়ারি) সকালে শায়েস্তাগঞ্জ থানার ডিউটি অফিসার এএসআই মো. কবির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার (১৭ জানুয়ারি) মধ্যরাতে তাকে গ্রেপ্তার করে পুলিশ। একই দিন বিকেলে স্থানীয়দের থেকে খবর পেয়ে একটি ভ্রাম্যমাণ দোকান থেকে বইগুলো জব্দ করেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী।

গ্রেপ্তারকৃত উপজেলার কদমতলী রেজিস্ট্রার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়েশা আক্তার।

স্থানীয়রা জানান, শিক্ষক আয়েশা আক্তার ভাঙারি ব্যবসায়ী সৈয়দ আলীর কাছে ২০ টাকা কেজি দরে ৭০ কেজি বই ১ হাজার ৪০০ টাকায় বিক্রি করেছেন। ভাঙারি ব্যবসায়ী বইগুলো নছরতরপুর মা ফিলিং স্টেশনের বিপরীতে একটি পাইকারি ভাঙারির দোকানে বিক্রির জন্য নিয়ে গেলে স্থানীয়দের কাছে ধরা পড়েন।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী জানান, প্রথম থেকে পঞ্চম শ্রেণির বিভিন্ন বই জব্দ করা হয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সিদ্ধান্ত মোতাবেক তিনি বাদী হয়ে মামলা দায়ের করেছেন। এ ঘটনায় তদন্ত করে শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজরাতুন নাঈম জানান, মঙ্গলবার এ ঘটনার সংবাদ পেয়ে শিক্ষা কর্মকর্তা ও পুলিশ পাঠানো হয়। অভিযুক্ত শিক্ষক ও ভাঙারি ব্যবসায়ীকে ইউএনও কার্যালয়ে ডাকা হয়।

এএসআই মো. কবির হোসেন জানান, শুধু প্রধান শিক্ষককে আসামি করে মামলা করা হয়েছে। ইতোমধ্যে তাকে গ্রেপ্তার করা হয়েছে। ভাঙারি ব্যবসায়ী সৈয়দ আলীকে আসামি করা না হলেও তাকে মামলায় সাক্ষী করা হয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

৬ দিনের সরকারি সফরে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানবন্দরে লাল গালিচা সংবর্ধনা।
খরতাপ, অসহ্য গরম থেকে বাঁচতে জেলায় জেলায় ইসতিসকার নামাজ। বৃষ্টির জন্য কাঁদছেন, লাখো মানুষ।
আগামী এক সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা খুব কম। গরম আরও বাড়বে- বার্তা আবহাওয়া অধিদপ্তরের।
আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগের ফলে মামলার জট কমবে- অ্যাটর্নি জেনারেল।
অতিরিক্ত তাপ ও জলবায়ু পরিবর্তনের প্রভাবে বিশ্বের আড়াই’শ কোটি কর্মজীবি মানুষ নিয়ে উদ্বেগ জাতিসংঘের।
উত্তর আফ্রিকা থেকে ভূমধ্যসাগর হয়ে উড়ে আসা সাহারা মরুভূমির ধুলিঝড়ে ঢেকে কমলা রংয়ে রূপ নিয়েছে গ্রিসের আকাশ। চব্বিশ ঘন্টায় ২৫টি দাবানল।
সিকান্দার রাজাকে অধিনায়ক করে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে।