ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

২৪ ঘণ্টায় ইউক্রেনে ৬০টি বিমান হামলা চালিয়েছে রাশিয়া

নিউজজার্নাল২৪.ডেস্ক

প্রকাশিত: ০৯:২৩, ২০ এপ্রিল ২০২৩

২৪ ঘণ্টায় ইউক্রেনে ৬০টি বিমান হামলা চালিয়েছে রাশিয়া

গত ২৪ ঘণ্টায় ইউক্রেনে প্রায় ৬০টি বিমান হামলা চালিয়েছে রাশিয়া। বাখমুতের সামরিক স্থাপনাগুলো লক্ষ্য করে সবচেয়ে বেশি হামলা চালানো হয়েছে। খবর সিএনএনের।

ইউক্রেনের সামরিক বাহিনীর পক্ষ থেকে বলা হয়, গত একদিনে প্রায় ৬০টি বিমান হামলা চালিয়েছে শত্রুরা। এতে অনেক বেসামরিক নাগরিক আহত হয়েছেন।

এদিকে পূর্ব ইউক্রেনের বিধ্বস্ত শহর বাখমুতে রাশিয়ার সেনাবাহিনী ভারি কামান এবং বিমান হামলা বাড়িয়েছে বলে জানিয়েছেন ইউক্রেনের স্থলবাহিনীর শীর্ষ কমান্ডার ওলেক্সান্ডার সিরস্কি। মঙ্গলবার তিনি এসব কথা বলেন।

কয়েক মাস ধরে ইউক্রেনে চলমান যুদ্ধের কেন্দ্রস্থলে পরিণত হয়েছে বাখমুত এবং এর আশপাশের এলাকা।

ওলেক্সান্ডার সিরস্কি বলেন, বর্তমানে শত্রুরা ভারি কামান এবং বিমান হামলার সংখ্যা বাড়িয়েছে, শহরটিকে ধ্বংসস্তূপে পরিণত করেছে।

তিনি আরও বলেন, রাশিয়া যে কোনো মূল্যে বাখমুত দখল করতে চাইলেও শহরটি নিয়ন্ত্রণে নিতে রুশ সেনাদের ব্যাপক ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে।

রয়টার্সের পক্ষ থেকে রণক্ষেত্রের পরিস্থিতি নিয়ে ইউক্রেনীয় দাবির সত্যতা নিশ্চিত করা সম্ভব হয়নি। রাশিয়া বলছে, বাখমুতে রুশ বাহিনী অগ্রসর হচ্ছে এবং ইউক্রেনীয় বাহিনীরও ব্যাপক ক্ষতি হচ্ছে।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

যুদ্ধ বন্ধ করে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করতে হবে- ব্যাংককে জাতিসংঘের সম্মেলনে বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উপজেলা নির্বাচন ব্যর্থ হলে এ বছরের ৭ জানুয়ারির ভোটে প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে- প্রধান নির্বাচন কমিশনার।
আপিল বিভাগের নবনিযুক্ত তিন বিচারপতিকে শপথবাক্য পাঠ করালেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৯ শ্রমিক নিহত।
আবারও ৭২ ঘন্টার হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। মে মাসে বৃষ্টির সম্ভাবণা থাকলেও পরিস্থিতির উন্নতি হওয়ার সুযোগ কম। বৃষ্টির জন্য বিভিন্ন জেলায় বিশেষ নামাজ।
মিয়ানমারের সেনা বাহিনীর সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি।
গাজায় ইসরায়েল বাহিনীর হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত।
ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলকে ২-০ গোলে হারিয়েছে এভারটন। শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ৪-২ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড।