ঢাকা,  বৃহস্পতিবার  ১৩ জুন ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

ইমরান খানকে গ্রেপ্তারের প্রতিবাদে পাকিস্তানে ধর্মঘটের ডাক

নিউজজার্নাল২৪.ডেস্ক

প্রকাশিত: ১০:২৯, ১০ মে ২০২৩

ইমরান খানকে গ্রেপ্তারের প্রতিবাদে পাকিস্তানে ধর্মঘটের ডাক

ইমরান খানকে গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। এর প্রতিবাদে দলের পক্ষ থেকে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

বুধবার (১০ মে) সমর্থকদের ও দেশের জনগণকে রাস্তায় নেমে আসার আহ্বান জানিয়েছে পিটিআই। ডনের খবর।

পিটিআইয়ের সিনিয়র নেতারা জানিয়েছেন, গ্রেপ্তারের আগে ইমরান খান জনসমাবেশসহ দেশব্যাপী যে কর্মসূচিগুলোর ঘোষণা দিয়েছিলেন, সেগুলোর সময়সূচি অপরিবর্তিত থাকবে।

পিটিআই চেয়ারম্যান গ্রেপ্তারের কয়েক ঘণ্টা পর সিনেটর সাইফুল­াহ খান, আজম স্বাতী, এজাজ চৌধুরী; সিনিয়র নেতা মুরাদ সাঈদ, আলী আমিন খান গন্ডাপুর এবং হাসান নিয়াজিকে নিয়ে এক জরুরি বৈঠক করেন দলটির ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কোরেশি। সেখান থেকে তিনি কর্মসূচির বিষয়ে সিদ্ধান্ত জানান।

পিটিআইয়ের কেন্দ্রীয় মহাসচিব আসাদ উমর বলেছেন, ইমরান খানকে একটি মিথ্যা ও বানোয়াট মামলায় আদালত প্রাঙ্গণ থেকে অপহরণ করা হয়েছে। সারা বিশ্বকে দেখানো হচ্ছে যে, দেশে কোনো আইন নেই।

তিনি বলেন, ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কোরেশি ইতোমধ্যে জনগণকে ইমরান খানের সমর্থনে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। তার নেতৃত্বে সাত সদস্যের কমিটি দলের কর্মপরিকল্পনা ঘোষণা করবে।

মঙ্গলবার কয়েকটি মামলায় হাজিরা দিতে গেলে ইসলামাবাদ হাইকোর্ট থেকে গ্রেপ্তার হন পিটিআই চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। এ ঘটনায় তার ক্ষুব্ধ সমর্থকরা বেশ কয়েকটি শহরে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন