ঢাকা,  বৃহস্পতিবার  ২৮ মার্চ ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

সুলতান’স ডাইনে অভিযান, ২৫ কেজি মাংসের গড়মিল

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ১৮:৪০, ৯ মার্চ ২০২৩

সুলতান’স ডাইনে অভিযান, ২৫ কেজি মাংসের গড়মিল

ছবি সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যমে হঠাৎ করে আলোচনা-সমালোচনার ঝড় তৈরি করা সুলতান’স ডাইনের গুলশান শাখায় অভিযান চালিয়েছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের একটি টিম।

বৃহস্পতিবার (০৯ মার্চ) দুপুরে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের একটি দল রেস্টুরেন্টটিতে অভিযান চালায়।

বিরিয়ানিতে খাসির পরিবর্তে অন্য প্রাণীর মাংস দেওয়া হয়েছে বলে একজন ক্রেতা অভিযোগ করেন। গত বুধবার তার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া হলে মুহূর্তের মধ্যেই তা ভাইরাল হয়ে যায়। অবশ্য কর্তৃপক্ষ বলছে, খাসি ছাড়া অন্য প্রাণীর মাংস দেওয়ার কোনো সুযোগই নেই। এরমধ্যেই প্রতিষ্ঠানটির এই শাখায় অভিযানে গেলেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কর্মকর্তারা।

এ সময় সুলতান ডাইন যে সরবরাহকারীর কাছ থেকে মাংস সংগ্রহ করে তাদের সঙ্গে ফোনে কথা বলার পর ২৫ কেজি খাসির মাংসের গড়মিল পায় জাতীয় ভোক্তা অধিদপ্তর।

এর ব্যাখা জানতে চেয়ে আগামী সোমবার (১৩ মার্চ) সকাল ৯টায় ভোক্তা অধিকারের কাওরান বাজার অফিসে মাংস সরবরাহকারীসহ সুলতান ডাইন কর্তৃপক্ষকে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়।  

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুর ৩টা থেকে ৪টা পর্যন্ত গুলশান-২ এর সামসুদ্দিন ম্যানশনে সুলতান ডাইন শাখায় এ অভিযান পরিচালনা করা হয়।

ভোক্তার সঙ্গে ফোনালাপে মাংস সরবরাহকারী জানান, সুলতান’স ডাইনকে (৯ মার্চ) ১২৫ কেজি খাসির মাংস বাকিতে সরবরাহ করেছে। মাংস প্রসেসিংয়ের সময় সুলতান’স ডাইনের কেউ না থাকলেও সরবরাহের সময় তাদের একজন প্রতিনিধি ছিল।  

তবে ৯ মার্চ কাগজে কলমে সুলতান’স ডাইন কর্তৃপক্ষ ১৫০ কেজি খাসির মাংস সরবরাহ করে রান্নার জন্য। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণের পরিচালক আবদুল জব্বার মণ্ডল সুলতান ডাইনের ম্যানেজার মো. আশরাফ আলমের কাছে জানতে চায় সরবরাহকারী ১২৫ কেজি সরবরাহ করলে বাকি ২৫ কেজি মাংস সুলতান’স ডাইন কার থেকে সংগ্রহ করেছে।  

২৫ কেজি খাসির মাংসের গড়মিলের ব্যাখ্যা জানতে চাইলে সুলতান ডাইন কর্তৃপক্ষ কোনো ডকুমেন্ট বা রশিদ দেখাতে পারিনি। এর জবাবে সুলতান’স ডাইনের ম্যানেজার বলেছেন, সুলতান ডাইন বাকিতে দোকানির কাছ থেকে খাসির  মাংস সংগ্রহ করে। যার রশিদ বা বিল সন্ধ্যা দোকানি দিয়ে যাবে। তখন মাংসের দোকানিকে তার বকেয়া পরিশোধ করা হবে। আর সুলতান ডাইনের খাবারে কোনো প্রকার ভেজাল দেওয়া হয় না বলে দাবি করেন এ ম্যানেজার।  

অভিযান শেষে ভোক্তার সহকারী পরিচালক মো. আবদুল জব্বার মণ্ডল সাংবাদিকদের বলেন, যেহেতু সুলতান ডাইনের কর্তৃপক্ষের বক্তব্যের সঙ্গে মাংস সরবরাহকারীর বক্তব্যে এবং কাগজপত্রের গড়মিল পেয়েছি। তারা আপাতত কোনো কাগজপত্র দেখাতে পারেনি। তাই তাদের আগামী সোমবার ভোক্তার অফিসে এসে এর ব্যাখ্যা দিতে বলা হয়েছে। তারপর যদি কোনো ভুল ত্রুটি পাই তখন সুলতান ডাইনের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন