ঢাকা,  সোমবার  ০৬ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

রাজধানীতে ২৩ মিলিমিটার বৃষ্টিতে ডুবেছে সড়ক, যানজটে নাকাল মানুষ

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ০০:০৯, ২২ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ০০:১৩, ২২ সেপ্টেম্বর ২০২৩

রাজধানীতে ২৩ মিলিমিটার বৃষ্টিতে ডুবেছে সড়ক, যানজটে নাকাল মানুষ

রাত ১২ টায় মগবাজার ফ্লাইওভারের দৃশ্য ,বাংলামটর সিগনাল থেকে মগবাজার ওয়ারলেস পর্যন্ত ছড়িয়ে পড়েছে যানযট

সাড়ে পাঁচ ঘণ্টার বৃষ্টিতে ডুবেছে ঢাকার বিভিন্ন সড়ক। আজ বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা থেকে শুরু হয় বৃষ্টি। আবহাওয়া অধিদপ্তরে রাত ৯টা পর্যন্ত এর রেকর্ড ছিল ২৩ মিলিমিটার। আর তাতেই টইটুম্বুর মিরপুর, এলিফ্যান্ট রোড, নিউমার্কেট, বনানী এলাকার বিভিন্ন সড়ক। 

আবহাওয়ার পূর্বাভাসে আগেই জানানো হয়েছিল, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও আশেপাশের এলাকায় সৃষ্টি হওয়া লঘুচাপের কারণে শুক্রবার পর্যন্ত মাঝারি ও ভারী বৃষ্টিপাত থাকতে পারে।

মানিক মিয়া অ্যাভিনিউ থেকে প্রতিবেদক জানান, সড়ক পানিতে তলিয়ে যাওয়ায় রাস্তায় দীর্ঘ যানজট তৈরি হয়েছে। রাত পৌনে ১০টা থেকে প্রায় দেড় ঘণ্টা এ সড়কে সব গাড়ি থেমে ছিল। কিছু গাড়ি বিকল হয়ে যেতে দেখা গেছে। এতে যানজট আরও দীর্ঘ হয়েছে। 

রাত সোয়া ১০টার দিকে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, 'আজ বৃহস্পতিবার সন্ধ্যার আগ পর্যন্ত সারাদিনের গড় বৃষ্টিপাত ছিল ৯ মিলিমিটার। তবে সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ২৩ মিলিমিটার গড় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।'

তিনি আরও বলেন, 'রাত ৯টার পর থেকে যা বৃষ্টি হয়েছে সেটার তথ্য জানা যাবে রাত ১২টার দিকে। সন্ধ্যার পর থেকে মাঝারি থেকে ভারী বৃষ্টি হচ্ছে। রাতে হয়ত প্রায় ৪০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হতে পারে।'

আজ সন্ধ্যা ৬টা থেকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেইসঙ্গে রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

দেশে চলমান তাপদাহের কারণে আজ (৪ মে) ঢাকা, রাজশাহী, খুলনা, রংপুরসহ ২৫ জেলায় সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।
কোরবানীর ঈদের দেড়মাস আগে থেকেই চড়া মসলার বাজার। এলাচের দাম বেড়েছে কেজিতে দেড় হাজার টাকা। আদা-রসুনের মূল্যও ঊর্ধ্বমুখী।
পাকিস্তানে বাস খাদে পড়ে অন্তত ২০ জন নিহত।
যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারীদের আইনের শাসন বজায় রাখার আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
অভিষেকে উজ্জ্বল তানজিদ, ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।