ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

‘অক্টোবরেই আওয়ামী লীগ সরকারের পতন হবে’

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ১৭:১৯, ৩০ সেপ্টেম্বর ২০২৩

‘অক্টোবরেই আওয়ামী লীগ সরকারের পতন হবে’

ছবি সংগৃহীত

অক্টোবরেই আওয়ামী লীগ সরকারের পতন হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, আওয়ামী লীগ যে পথে চলছে তাতে তারা ধ্বংস হয়ে যাবে। কারণ প্রতিটি সেক্টরকে তারা ধ্বংস করে ফেলছে। এখন দেশে শান্তি নাই। সব জায়গায় অরাজকতা চলছে।

শনিবার (৩০ সেপ্টেম্বর) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সর্বদলীয় ছাত্র ঐক্যের উদ্যোগে আমান উল্লাহ আমানের মুক্তির দাবিতে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আমেরিকায় বসে বলছেন, আমেরিকায় না গেলে কী হবে। উনার মন্ত্রীরা, সরকারি কর্তারা বলছেন, আমেরিকা না গেলে কী হবে। সব দেশের সরকারপ্রধানরা বক্তব্য দিয়ে বাড়ি চলে গেছেন, উনি ওখানে বসে কী করছেন।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, আপনার (শেখ হাসিনা) আমেরিকা যাওয়া নিয়ে চিন্তার বিষয় নয়, দেশের ১৮ কোটি মানুষের জন্য চিন্তার বিষয়। এসব দেশের সঙ্গে সবচেয়ে বেশি ব্যবসা হয়। গার্মেন্টসের বড় রপ্তানি হয় আমেরিকায়। একজন গার্মেন্টসকর্মীর তো চাকরি চলে যাবে। এর সঙ্গে অর্থনৈতিক ও মানবিক সম্পর্ক।

ভয়েস অব আমেরিকাকে দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য রাজনৈতিক প্রতিহিংসার প্রতিফলন উল্লেখ করে তিনি বলেন,  শেখ হাসিনা যে সিদ্ধান্ত নিয়েছেন, তা তাকে তার পরিণতির দিকে নিয়ে যাবে। এই প্রত্যাখ্যানের মাধ্যমে খালেদা জিয়াকে চিকিৎসা না দেওয়ার দায়িত্ব নিজের হাতে নিয়েছেন।

 

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

দেশে চলমান তাপদাহের কারণে আজ (৪ মে) ঢাকা, রাজশাহী, খুলনা, রংপুরসহ ২৫ জেলায় সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।
কোরবানীর ঈদের দেড়মাস আগে থেকেই চড়া মসলার বাজার। এলাচের দাম বেড়েছে কেজিতে দেড় হাজার টাকা। আদা-রসুনের মূল্যও ঊর্ধ্বমুখী।
পাকিস্তানে বাস খাদে পড়ে অন্তত ২০ জন নিহত।
যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারীদের আইনের শাসন বজায় রাখার আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
অভিষেকে উজ্জ্বল তানজিদ, ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।