ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

মেসিকে বছরে প্রায় ৪৭০০ কোটি টাকা দেওয়ার প্রস্তাব সৌদি ক্লাবের

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:২৪, ৫ এপ্রিল ২০২৩

মেসিকে বছরে প্রায় ৪৭০০ কোটি টাকা দেওয়ার প্রস্তাব সৌদি ক্লাবের

বর্তমান ক্লাব পিএসজির সঙ্গে অনেকটাই টানাপোড়নের সম্পর্ক চলছে লিওনেল মেসি। বাজে দিনগুলোতে সমর্থকদের কাছ থেকে দুয়ো শুনতে হচ্ছে নিয়মিত। তাই পিএসজির সঙ্গে তার চুক্তির মেয়াদ বাড়ানোর সম্ভাবনা নেই বলে জানাচ্ছে বেশ কয়েকটি ফরাসি সংবাদমাধ্যম।  

এই ফাঁকে মেসির জন্য অভাবনীয় এক প্রস্তাব দিল সৌদি আরবের ক্লাব আল হিলাল।  সাতবার ব্যালন ডি'অর জয়ী এই ফুটবলারের পেছনে বছরে ৪০০ মিলিয়ন ইউরো খরচ করতে রাজি আছে তারা। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৪ হাজার ৭০০ কোটি টাকা। মেসির চাহিদার সবকিছুই থাকছে এই প্রস্তাবে। এমনটাই জানিয়েছে আরব ভিত্তিক সংবাদমাধ্যম সৌদি গাজেত্তে ও ইতালিয়ান সাংবাদিক ফাব্রিজিও রোমানো।

মেসি সেই প্রস্তাব গ্রহণ করলে বিশ্ব ফুটবলে আরও একবার ইতিহাস রচনা করবে সৌদি আরব। গত বছরের শেষ দিকে ক্রিস্টিয়ানো রোনালদোকে বার্ষিক ২০০ মিলিয়ন ডলারের বিনিময়ে দলে ভিড়িয়ে চমকে দিয়েছিল দেশটির ক্লাব আল-নাসর। মেসিকে তার দ্বিগুণেরও বেশি প্রস্তাব দেওয়া হয়েছে। তা মেনে নিলে আবারও একই পেশাদার লিগ টুর্নামেন্টে দেখা মিলবে মেসি-রোনালদো দ্বৈরথের। যেই দ্বৈরথের দেখা পাওয়া এখন অনেকটাই মুশকিল হয়ে দাঁড়িয়েছে রোনালদো সৌদি আরবে পাড়ি জমানোর পর। তবে সেখানে মেসি যোগ দিলে বিশ্ব ফুটবলে আগ্রহের অন্যতম কেন্দ্রবিন্দু হয়ে উঠবে সৌদি আরব।

যদিও রোমানো বলছেন, এখনো ইউরোপেই খেলা চালিয়ে আগ্রহী মেসি।  গুঞ্জন আছে, সাবেক ক্লাব বার্সেলোনা তাকে ফিরিয়ে আনার চেষ্টা করছে।  পিএসজি তার সঙ্গে চুক্তি বাড়াতে চায়, কিন্তু মেসি এখনো হ্যাঁ বা না কিছুই বলেননি। বর্তমান চুক্তি অনুযায়ী, এটাই পিএসজিতে মেসির শেষ মৌসুম।

মেসিকে দলে ভেড়াতে তারা বাবা ও এজেন্ট হোর্হে মেসিকে মাধ্যম হিসেবে কাজে লাগাতে চায় আল-হিলাল। কিছুদিন আগে রিয়াদ সফরকালে হোর্হে বলেছেন, মেসির ভবিষ্যত গন্তব্য নিয়ে আলোচনা করবেন তিনি।  

এদিকে, বর্তমানে সৌদি আরবের পর্যটন শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন মেসি। প্রচারের কাজে বেশ কয়েকবার দেশটিতে সফর করেছেন মেসি। কয়েক মাস আগে সৌদি আরবেই পিএসজির হয়ে রোনালদোর বিপক্ষে খেলেছেন তিনি। সেটাই ছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বীর শেষ দেখা। সেই সাক্ষাতের সংখ্যাটা আরও বাড়াতে মুখিয়ে আছে আল হিলাল। মেসি তাতে সায় দেবেন কি?

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

যুদ্ধ বন্ধ করে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করতে হবে- ব্যাংককে জাতিসংঘের সম্মেলনে বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উপজেলা নির্বাচন ব্যর্থ হলে এ বছরের ৭ জানুয়ারির ভোটে প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে- প্রধান নির্বাচন কমিশনার।
আপিল বিভাগের নবনিযুক্ত তিন বিচারপতিকে শপথবাক্য পাঠ করালেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৯ শ্রমিক নিহত।
আবারও ৭২ ঘন্টার হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। মে মাসে বৃষ্টির সম্ভাবণা থাকলেও পরিস্থিতির উন্নতি হওয়ার সুযোগ কম। বৃষ্টির জন্য বিভিন্ন জেলায় বিশেষ নামাজ।
মিয়ানমারের সেনা বাহিনীর সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি।
গাজায় ইসরায়েল বাহিনীর হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত।
ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলকে ২-০ গোলে হারিয়েছে এভারটন। শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ৪-২ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড।