ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

হেটমায়ারের ঝড়ে শীর্ষে রাজস্থান

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:৫৩, ১৭ এপ্রিল ২০২৩

হেটমায়ারের ঝড়ে শীর্ষে রাজস্থান

উইকেটে সামান্য ঘাস থাকলেও সেখান থেকে বাড়তি সুবিধা আদায় করতে পারেননি ট্রেন্ট বোল্ট। দ্বিতীয় ইনিংসে অবশ্য উইকেট থেকে ঠিকই ফায়দা লুটেছেন মোহাম্মদ শামি ও হার্দিক পান্ডিয়া। তাদের দুজনের গতি আর সুইংয়ে পেরে উঠতে পারছিলেন না জস বাটলার ও ইয়াশভি জয়সাওয়াল। তাতে মাত্র ৪ রানেই ২ উইকেট হারিয়ে বিপাকে পড়ে রাজস্থান।

এমন অবস্থা থেকেও রাজস্থানকে জয় এনে দিয়েছেন শিমরন হেটমায়ার। ক্যারিবীয় এই ব্যাটারের ২৬ বলে অপরাজিত ৫৬ রানের ইনিংসে গুজরাট টাইটান্সের জয় ছিনিয়ে নিয়েছে তারা। যদিও এর আগে রাজস্থানকে ম্যাচে রেখেছিলেন ৩২ বলে ৬০ রান করা সাঞ্জু স্যামসন। গুজরাটকে ৩ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠল রাজস্থান।

আহমেদাবাদে জয়ের জন্য ১৭৮ রান তাড়ায় দ্বিতীয় ওভারেই সাজঘরে ফেরেন জয়সাওয়াল। হার্দিকের পঞ্চম স্টাম্পের শর্ট লেংথ ডেলিভারিতে খোঁচা দিতে গিয়ে স্লিপে থাকা শুভমান গিলের হাতে ক্যাচ দেন বাঁহাতি এই ওপেনার। বাটলারকে রানের খাতাই খুলতে দেননি শামি। ডানহাতি এই পেসারের ১৪২ কিলোমিটার গতির লেংথ ডেলিভারিতে স্কুপ করতে গিয়ে বোল্ড হয়েছেন ইংলিশ এই ব্যাটার। তিনে নেমে খানিকটা আশা দেখালেও শেষ পর্যন্ত ব্যর্থ হয়েই ফিরেছেন দেবদূত পাডিকাল। ব্যক্তিগত ১২ রানে জীবন পাওয়া তরুণ এই ব্যাটার আউট হয়েছেন ২৬ রানে। রশিদ খানের গুগলি পড়তে না পেরে উড়িয়ে মারতে গিয়ে মোহিত শর্মাকে ক্যাচ দেন পাডিকাল। রিয়ান পরাগও সাজঘরে ফিরেছেন ব্যর্থতার পাল­া ভারী করে।

অবশ্য রাজস্থানকে একটু একটু করে পথ দেখাতে থাকেন স্যামসন। ডানহাতি এই ব্যাটার এদিন খেলেছেন ছয়টি ছক্কা ও তিনটি চারে ৩২ বলে ৬০ রানের ইনিংস। স্যামসন ফেরার ঝড় তোলেন হেটমায়ার। ৫ ছক্কা ও ২ চারে ২৬ বলে ৫৬ রান করে রাজস্থানের জয় নিশ্চিত করেন তিনি। তাকে সঙ্গ দিয়েছেন ১৮ রান করা ধ্রুব জুরেল ও ১০ রান করা রবিচন্দ্রন অশ্বিন।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৭৭ রান তোলে গুজরাট। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস খেলেছেন ডেভিড মিলার। এ ছাড়া গিল ৪৫, হার্দিক ২৭, অভিনব মনোহর ২৭ ও সাই সুদর্শন ২০ রান করেছেন। রাজস্থানের হয়ে দুটি উইকেট নিয়েছেন সন্দীপ শর্মা।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

যুদ্ধ বন্ধ করে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করতে হবে- ব্যাংককে জাতিসংঘের সম্মেলনে বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উপজেলা নির্বাচন ব্যর্থ হলে এ বছরের ৭ জানুয়ারির ভোটে প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে- প্রধান নির্বাচন কমিশনার।
আপিল বিভাগের নবনিযুক্ত তিন বিচারপতিকে শপথবাক্য পাঠ করালেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৯ শ্রমিক নিহত।
আবারও ৭২ ঘন্টার হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। মে মাসে বৃষ্টির সম্ভাবণা থাকলেও পরিস্থিতির উন্নতি হওয়ার সুযোগ কম। বৃষ্টির জন্য বিভিন্ন জেলায় বিশেষ নামাজ।
মিয়ানমারের সেনা বাহিনীর সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি।
গাজায় ইসরায়েল বাহিনীর হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত।
ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলকে ২-০ গোলে হারিয়েছে এভারটন। শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ৪-২ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড।