ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

হায়দরাবাদকে হারিয়ে মুম্বাইয়ের টানা তৃতীয় জয়

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:৩২, ১৯ এপ্রিল ২০২৩

হায়দরাবাদকে হারিয়ে মুম্বাইয়ের টানা তৃতীয় জয়

আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের শুরুটা হয় বাজে। শুরুতেই টানা দুই ম্যাচ হেরেছে রোহিত শর্মার দল। তবে এরপর ঘুরে দাঁড়িয়েছে তারা। আজ সানরাইজার্স হায়দরাবাদকে ১৪ রানে হারিয়ে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে দলটি।  

আসরের ২৫তম ম্যাচে রাজিব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করে মুম্বাই। জবাব দিতে নেমে বাজে ব্যাটিংয়ে এক বল বাকি থাকতেই সবগুলো উইকেট হারায় হায়দরাবাদ। সংগ্রহ করতে পারে কেবল ১৭৮ রান।  

রোহিত শর্মা ও ইশান কিশানের ব্যাটে ভালো শুরু পায় মুম্বাই। তারা গড়েন ২৮ বলে ৪১ রানের উদ্বোধনী জুটি। পঞ্চম ওভারে মুম্বাই অধিনায়ককে ২৮ রানে বিদায় করে এই জুটি ভাঙেন নাটারাজন। এরপর বেশিক্ষণ টিকতে পারেননি কিশানও। ৩১ বলে ৩৮ রান করে উইকেট বিলিয়ে দেন তিনি। তিনে নামা ক্যামেরুন গ্রিন ব্যাট চালাতে থাকেন দারুণভাবে। মাঝে সূর্যকুমার যাদব অবশ্য উইকেট হারান ৭ রান করেই।  

তিলক বর্মা এসে গ্রিনকে সঙ্গ দিয়ে দলের সংগ্রহ বাড়াতে থাকেন। ২৮ বলে তারা গড়েন ৫৬ রানের জুটি। ১৭ বলে ৩৭ রান করা তিলক উইকেট হারান ভুবনেশ্বর কুমারের বলে। তবে অপরপ্রান্তে ঠিকই লড়ে যান গ্রিন। অর্ধশতক পূর্ণ করেন ৩৩ বলে। এরপর টিম ডেভিডকে সঙ্গে নিয়ে দলের সংগ্রহ নিয়ে যান দুইশর কাছাকাছি। ৪০ বলে ৬৪ রান করে অপরাজিত থাকেন তিনি। ডেভিড করেন অপরাজিত ১৬ রান।  

রান তাড়ায় ব্যাট করতে নেমে শুরুতেই হ্যারি ব্রুককে (৯) হারায় হায়দরাবাদ। রাহুল ত্রিপাঠি নেমে ৭ রান করে একই পথ ধরেন। এরপর এইডেন মার্করাম অবশ্য মায়াঙ্ক আগারওয়ালকে সঙ্গ দিয়ে ৩০ বলে ৪৬ রানের জুটি গড়েন। তবে টিকতে পারেননি খুব বেশি সময়। ২২ রান করে বিদায় নেন প্রোটিয়া এই ব্যাটার। অভিষেক শর্মা নেমে ১ রান তুলতেই উইকেট হারান।  

ছয়ে নামা হেনরিক কাসেন পথ দেখান হায়দরাবাদকে। আগারওয়ালের সঙ্গে জুটি গড়েন ৫৫ রানের। কিন্তু টিকতে পারেননি বেশিক্ষণ। ১৬ বলে ৩৬ রান করে হারান উইকেট। এরপর একপ্রান্তে লড়তে থাকা আগারওয়ালও ফেরেন সাজঘরে। তিনি খেলেন যান ৪২ বলে ৪৬ রানের ইনিংস। শেষদিকে মুম্বাইয়ের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দ্রুতই উইকেট হারায় হায়দরাবাদ। এক বল বাকি থাকতেই তারা হারায় সবগুলো উইকেট।

৫ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে উঠে এসেছে মুম্বাই। মাত্র ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে হায়দরাবাদ।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন