ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

বিশ্বকাপের দল ঘোষণার সময় বেধে দিল আইসিসি

নিউজজার্নাল২৪.ডেস্ক

প্রকাশিত: ১০:০৫, ৭ আগস্ট ২০২৩

বিশ্বকাপের দল ঘোষণার সময় বেধে দিল আইসিসি

ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপের সূচি নিয়ে ধোঁয়াশা কাটেনি এখনও। এই টুর্নামেন্টের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা হয়েছে আগেই। তবে বেশ কিছু ম্যাচের সূচি করতে হচ্ছে কাঁটাছেড়া। আগেই জানা গেছে নবরাত্রীর জন্য ১৫ অক্টোবর ভারত-পাকিস্তানের মধ্যকার ম্যাচটি একদিন এগিয়ে আনা হচ্ছে।

এরই মধ্যে কালী পূজার কারণে ১২ নভেম্বর পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচটি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে কলকাতা পুলিশ। এর ফলে ম্যাচটি পিছিয়ে দেয়ার প্রস্তাব দিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। এ ব্যাপারে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) কাছে লিখিত আবেদনও করেছে তারা।

এরই মধ্যে জানা গেছে বিশ্বকাপের দল ঘোষণার প্রাথমিক সময় এগিয়ে আনছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। শুরুতে ৫ সেপ্টেম্বর দল ঘোষণার শেষ দিন হওয়ার কথা থাকলেও তা এখন ২৯ আগস্ট করা হয়েছে। আইসিসির বরাত দিয়ে এমনটাই জানিয়েছে ইনসাইড স্পোর্টস। এক রিপোর্টে বলা হয়েছে বিশ্বকাপের ৭ দিন আগ পর্যন্ত বোর্ডগুলো চাইলে নিজেদের ঘোষিত দলে পরিবর্তন আনতে পারবে।

যদিও ৭ দিনের সাপোর্ট পিরিয়ড শুরু হওয়ার পর দলে পরিবর্তন আনতে হলে আইসিসির টেকনিক্যাল কমিটির অনুমোদন দরকার হবে। আগামী ৫ অক্টোবর ভারতে শুরু হবে বিশ্বকাপ। ফলে সাপোর্ট পিরিয়ড শুরু হবে ৩০ সেপ্টেম্বর থেকে। এর আগেই নিজেদের দল ঘোষণা করতে হবে দলগুলোকে।

আগামী ৫ অক্টোবর থেকে ভারতের ১০ ভেন্যুতে শুরু হবে ক্রিকেট বিশ্বের এই মেগা আসর। গ্রুপ পর্বে মোট ৪৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ১২ নভেম্বর গ্রুপ পর্বের খেলা শেষে ১৫ নভেম্বর মুম্বাইয়ে প্রথম সেমিফাইনাল। দ্বিতীয় সেমিফাইনাল কলকাতায় ১৬ নভেম্বর।

এরপর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ১৯ নভেম্বর অনুষ্ঠিত হবে বিশ্বকাপের ফাইনাল। এর আগে আগামী ২৯ আগস্ট থেকে শ্রীলঙ্কা ও পাকিস্তানে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। ফলে এশিয়া কাপ শুরুর আগেই বিশ্বকাপের দল ঘোষণা করতে হবে।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস। প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী।
খোলাবাজারে সয়াবিন তেল প্রতি লিটার ২ টাকা কমিয়ে ১৪৭ টাকা ও সুপার পামওয়েল ১৩৫ টাকা নির্ধারণ। বোতলজাত সয়াবিন প্রতি লিটার ১৬৭ টাকা। পাঁচ লিটারের দাম বাড়িয়ে ৮১৮ টাকা করা হয়েছে।
তীব্র গরমে অতিষ্ট জনজীবন। চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪০.৮ ডিগ্রী সেলসিয়াস।
বান্দরবানে যৌথ অভিযানে আটক কেএনএফ’র ৫৭ জনকে আদালতে উপস্থাপন। ৫২ জন দুই দিনের রিমান্ডে।
ইসরায়েলের মাটিতে ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার জবাব দিতে মিত্রদের সাথে যোগাযোগ করছে যুক্তরাষ্ট্র।
ম্যানচেস্টার সিটিকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ। অন্য ম্যাচে আর্সেনালকে পরাজিত করে শেষ চারে বায়ার্ন মিউনিখ।