ঢাকা,  শনিবার  ২৭ জুলাই ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

সোনার বাংলা গড়তে আনসার বাহিনীর ভূমিকা অপরিসীম: প্রধানমন্ত্রী

নিউজজার্নাল২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৩৫, ১২ ফেব্রুয়ারি ২০২৪

সোনার বাংলা গড়তে আনসার বাহিনীর ভূমিকা অপরিসীম: প্রধানমন্ত্রী

একটি সুন্দর সমৃদ্ধিশালী স্মার্ট সোনার বাংলা বিনির্মাণে আনসার বাহিনীর ভূমিকা অপরিসীম বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। দেশের বিভিন্ন মেগা প্রকল্প, দুর্যোগ মোকাবেলাসহ বিভিন্ন ক্ষেত্রের এ বাহিনীর সদস্যরা ভূমিকা রেখে এসেছে।’

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুরে অবস্থিত বাংলাদেশ আনসার ভিডিপি অ্যাকাডেমির ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ‘আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশে সর্ববৃহৎ বাহিনী। এ বাহিনীর সদস্যরা দেশের আনাচে-কানাচে প্রতিটি গ্রাম থেকে শুরু করে শহর, রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ অবকাঠামো ও প্রকল্পের নিরাপত্তা কাজে নিয়োজিত রয়েছে। দেশের যোগাযোগ ব্যবস্থা সড়ক, বিমানবন্দর, রেলপথ, নৌপথ ও সীমান্ত রায় অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আনসার বাহিনী নিরলস কাজ করে যাচ্ছে। তাদের প্রধান কাজ দেশের সব অশুভ শক্তির মোকাবিলা করা। দেশকে এগিয়ে নিতে একটি সুন্দর সমৃদ্ধশালী স্মার্ট সোনার বাংলা বিনির্মাণে এ বাহিনীর ভূমিকা অপরিসীম। দেশের কল্যাণে বৃহত্তম এ বাহিনীর প্রচেষ্টা দেশের আর্থসামাজিক উন্নয়নেও ভূমিকা রাখছে।’

এর আগে সকাল ১০টায় আনসার ভিডিপি একাডেমিতে উপস্থিত হন প্রধানমন্ত্রী। পরে তাকে অভিবাদন মঞ্চে শুভেচ্ছা জানানো হয়। লাল গালিচায় সুসজ্জিত জিপ গাড়িতে প্যারেড ও বিভিন্ন কন্টিনজেন্ট পরিদর্শক করেন। এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও আনসার বাহিনীর প্রধান মেজর জেনারেল আমিনুল হক।

এসময় এক এক করে প্রধানমন্ত্রীকে বিভিন্ন কন্টিনজেন্ট দল অভিবাদন জানান। অভিবাদন শেষে বিভিন্ন ক্যাটাগরিতে ১৮০ জন আনসার সদস্যকে পদক প্রদান করা হয়।
অনুষ্ঠান শেষে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন