ঢাকা,  শনিবার  ০৪ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স উদ্বোধন

নিউজজার্নাল২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৩৭, ২১ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স উদ্বোধন

চট্টগ্রামের হালিশহর সেনানিবাসে আর্টিলারি সেন্টার ও স্কুলে নবনির্মিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারী কমপ্লেক্স’ এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

রবিবার (২১ এপ্রিল) উদ্বোধনী ফলক উন্মোচনের মাধ্যমে কমপ্লেক্সের উদ্বোধন করেন তিনি। এরপর প্রধানমন্ত্রী নবনির্মিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারী কমপ্লেক্স’ এ স্থাপিত আর্টিলারি জাদুঘর পরিদর্শন করেন। এসময় তিনি জাদুঘরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অতি বাস্তব প্রতিকৃতি, মহান মুক্তিযুদ্ধে মুজিব ব্যাটারীর প্রথম গোলাবর্ষণকারী ঐতিহাসিক ৩.৭ ইঞ্চি হাউইটজার, আর্টিলারি রেজিমেন্টে ব্যবহৃত গোলাবারুদ ও সকল কামানের প্রতিরূপ এবং মহান মুক্তিযুদ্ধে গোলন্দাজ বাহিনীর উলে­খযোগ্য অপারেশনসমূহের গৌরবময় ইতিহাস অবলোকন করেন।

প্রধানমন্ত্রী দরবার হলে সেনা কর্মকর্তাদের সঙ্গে একটি দরবারেও যোগ দেন। প্রধানমন্ত্রী অনুষ্ঠানস্থলে পৌঁছালে সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ তাঁকে স্বাগত জানান।

অনুষ্ঠানে মুজিব ব্যাটারির ওপর নির্মিত একটি অডিও-ভিজ্যুয়াল ডকুমেন্টারি প্রদর্শিত হয়। অনুষ্ঠানে মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, তিন বাহিনী প্রধানগণ, সংসদ সদস্যবৃন্দ, বিশিষ্ট ব্যক্তিবর্গ, ঊর্ধ্বতন সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ, বিভিন্ন পদবির অফিসার, জেসিও, অন্যান্য পদবির সেনা সদস্যগণ এবং মিডিয়া ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বাসস

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

টানা তাপদাহ শেষে রাজধানীসহ বিভিন্ন জেলায় স্বস্তির বৃষ্টি। বজ্রপাতে কমপক্ষে ১১ জন নিহত।
আওয়ামী লীগের ত্যাগী নেতাদের কারণেই দল বার বার ক্ষমতায় এসেছে-সংসদে জানালেন প্রধানমন্ত্রী।
মৃত্যু সনদ জালিয়াতির মামলায় চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ারের চেয়ারম্যান মিল্টন সমাদ্দার তিন দিনের রিমান্ডে। স্ত্রীকেও জিজ্ঞাসাবাদ করা হবে- বলছে ডিবি।
১২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ১ হাজার ৪৪২ থেকে ৪৯ টাকা কমিয়ে ১ হাজার ৩৯৩ টাকা নির্ধারণ।
কলম্বিয়া ও ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশের নজিরবিহীন হামলা।
ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা দিয়েছে কলম্বিয়া।
পরীক্ষা-নিরীক্ষা নয়, জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিততে চান অধিনায়ক শান্ত।
বাংলাদেশ নারী ক্রিকেট দলকে ৭ উইকেটে হারিয়ে পাঁচ ম্যাচ সিরিজ দুই ম্যাচ বাকি থাকতেই জিতে নিলো ভারত।