ঢাকা,  বৃহস্পতিবার  ১৩ জুন ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

পরীক্ষা-নিরীক্ষা নয়, সিরিজ জিততে চান শান্ত

নিউজজার্নাল২৪.ডেস্ক

প্রকাশিত: ০৮:২০, ৩ মে ২০২৪

পরীক্ষা-নিরীক্ষা নয়, সিরিজ জিততে চান শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দুটি সিরিজে খেলবে বাংলাদেশ। প্রথমটি শুরু হচ্ছে আজ জিম্বাবুয়ের বিপক্ষে। পরের সিরিজটি বিশ্বকাপের আয়োজক দেশ যুক্তরাষ্ট্রের বিপক্ষে।

গতকাল বিশ্বকাপের দল ঘোষণার সূচি থাকলেও সেখানে সংযোজন-বিয়োজন করা যাবে আগামী ২৫ মে পর্যন্ত। যুক্তরাষ্ট্রের বিপক্ষে বাংলাদেশের সিরিজের সূচি যথাক্রমে ২১, ২৩ ও ২৫ মে। সেই সিরিজ দেখে শেষ মুহূর্তে দলে পরিবর্তন করতে চাওয়ার কথা না বাংলাদেশ দলের টিম ম্যানেজমেন্টের। কোনো জায়গা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করার থাকলে স্বাভাবিকভাবে জিম্বাবুয়ের সিরিজই অগ্রাধিকার পাওয়ার কথা।

তবে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি পূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্তর কণ্ঠে অবশ্য কিছুটা ভিন্ন সুর। পরীক্ষা-নিরীক্ষার চেয়ে তিনি সিরিজ জেতার ওপরই জোর দিলেন।

‘প্রথমত অধিনায়ক হিসেবে এই সিরিজটা জিততে চাই। এটাই প্রথম লক্ষ্য। আর প্রস্তুতি (বিশ্বকাপ) তো অবশ্যই, ওটা আমাদের মাথায় থাকবে। প্রস্তুতি নিতে গিয়ে যে আমরা খেলাটা হালকাভাবে দেখব কিংবা অনেক পরীক্ষা-নিরীক্ষা করব, তাও নয়। পরীক্ষা–নিরীক্ষার প্রয়োজন হবে না। এ কারণে যে ১৫জন খেলোয়াড় এখানে আছে, সবার এই দলকে হারানোর সামর্থ্য আছে। প্রস্তুতি বলব না। আমি বলব আমরা যেন ভালোভাবে বিশ্বকাপে যেতে পারি। ‘

নির্দিষ্ট কোনো জায়গা নিয়ে ভাবনা না থাকারও কথা জানিয়ে গেলেন শান্ত। তিনি বলেন, ‘চিন্তা নেই। সবাই ভালো অবস্থায় আছে। টপ অর্ডারে যারা আছে যেমন সৌম্য, হ্যাঁ হয়তো পুরোপুরি ফিট না। তবে খুব ভালোভাবে সেরে উঠছে। আশা করছি সে খুব তাড়াতাড়ি ফিরবে। সাথে ইমন (পারভেজ হোসেন) আছে। এদের বাইরেও আমাদের কয়েকটা অপশন আছে। যেমন নাঈম শেখ আছে। যেকোনো সময় যে কেউ চোটে পড়তে পারে। যদিও চাই এমন কিছু না হোক। প্রয়োজন পড়লে যে কাউকে যাতে ডাকা যায়, সেভাবে সবাই প্রস্তুতি নিচ্ছে এবং সবাই ভালো অবস্থানে আছে। ‘

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন