ঢাকা,  বৃহস্পতিবার  ০২ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

একসঙ্গেই চলতেন দুই বন্ধু, কবরও হচ্ছে পাশাপাশি

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৮, ৪ মার্চ ২০২৩

একসঙ্গেই চলতেন দুই বন্ধু, কবরও হচ্ছে পাশাপাশি

ছবি সংগৃহীত

যশোরের চৌগাছার একই এলাকার সমবয়সী দুই বন্ধু। পড়াশোনাসহ দিনের অধিকাংশ সময় একসঙ্গে চলাফেরার কারণে এলাকার লোকজনের কাছেও ভালো বন্ধু হিসেবে পরিচিত তাঁরা। জীবনের অসময়ে দুই বন্ধুর মৃত্যুও হলো একসঙ্গে। দুই বন্ধুর কবর হবে পাশাপাশি। 

গতকাল শুক্রবার মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের গাছের সঙ্গে ধাক্কা লেগে দুই যুবকের মৃত্যু হয়। রাত পৌনে ৯টার দিকে চৌগাছা-মহেশপুর সড়কের বাটিকামারী নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

আজ শনিবার বাদ জোহর চৌগাছা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে জানাজা শেষে দুই বন্ধুকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে জানিয়েছে পরিবার। 

নিহতেরা হলেন—ইব্রাহিম হোসেন (২৭) ও জাহাঙ্গীর হোসেন (২৭)। তাঁরা দুজনই ঘনিষ্ঠ বন্ধু। ইব্রাহিম চৌগাছা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কুঠিপাড়া গ্রামের ইউসুফ আলীর ছেলে এবং জাহাঙ্গীর একই গ্রামের বাকি বিল্লাহ বাক্কির ছেলে। 

পুলিশ বলছে, দুর্ঘটনাস্থল থেকে স্থানীয়রা তাঁদের উদ্ধার করে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে রাত ৯টায় দিকে কর্তব্যরত চিকিৎসক ইব্রাহিমকে মৃত ঘোষণা করেন এবং জাহাঙ্গীরকে যশোর ২৫০ শয্যা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। সেখান থেকে রাতেই তাঁকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে শনিবার ভোররাতে জাহাঙ্গীরেরও মৃত্যু হয়। 

প্রত্যক্ষদর্শী ও পুলিশ বলছে, রাত সাড়ে ৮টার দিকে দুই বন্ধু চৌগাছা থেকে মোটরসাইকেলযোগে মহেশপুরের দিকে যাচ্ছিলেন। পথে চৌগাছার নারায়ণপুর ইউনিয়নের বাটিকামারী গ্রামের কাজী ফার্ম থেকে ২০০ গজ দূরে চৌগাছা-মহেশপুর সড়কে হঠাৎ চালক মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। পরে রাস্তার পাশের একটি রেইনট্রি গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে মোটরসাইকেলচালক ইব্রাহিম ও তাঁর সঙ্গে থাকা বন্ধু জাহাঙ্গীর গুরুতর আহত হন। স্থানীয়রা তাঁদের উদ্ধার করে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। 

হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা মো. এমরান বলেন, ‘হাসপাতালে আনার আগেই ইব্রাহিমের মৃত্যু হয়। জাহাঙ্গীরের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে যশোর ২৫০ শয্যাবিশিষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।’ 

এ দিকে দুই বন্ধুর একসঙ্গে সড়ক দুর্ঘটনায় মৃত্যুতে গ্রামে নেমেছে শোকের ছায়া। স্থানীয়রা বলছে, দুই বন্ধু একসঙ্গেই বেড়াতেন। বেশির ভাগ সময় এক মোটরসাইকেলে চলতেন। গতকালও এক মোটরসাইকেলে একসঙ্গে যাচ্ছিলেন চৌগাছা থেকে মহেশপুর। দুর্ঘটনায় মারাও গেলেন একসঙ্গে। একসঙ্গে জানাজা ও সমাহিত হতে যাচ্ছেন। 

এ বিষয়ে চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, ‘গতকাল শুক্রবার রাতে সড়ক দুর্ঘটনায় দুজন আহত হন। পরে তাঁদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। অপরজনকে ঢাকায় নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়েছে। এ বিষয়ে তাঁদের পারিবারিক কোনো অভিযোগ নেই।’

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

নানা আয়োজনে মহান মে দিবস পালিত। মালিক-শ্রমিক সুসম্পর্ক বজায় রেখে উৎপাদন বাড়ানোর আহবান প্রধানমন্ত্রীর। শ্রমিকদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করলে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হলেও কোন ছাড় নয়।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় গণভবনে থাইল্যান্ড সফর পরবর্তী সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার থেকে কমতে পারে তাপমাত্রা। ঢাকাসহ কয়েকটি বিভাগে বৃষ্টির সম্ভাবনা-বলছে আবহাওয়া অধিদপ্তর।
গাজায় যুদ্ধবিরতির চুক্তি না করার ব্যর্থতার দায় হামাসকেই বহন করতে হবে- জেরুজালেম সফরে নেতানিয়াহুর সঙ্গে বৈঠকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী।
প্রবল বৃষ্টি ও বন্যায় কেনিয়ায় ১৬৯ জনের মৃত্যু। নাইরোবিতে নজিরবিহীন পরিস্থিতি।
যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় ৩ পুলিশ কর্মকর্তাসহ নিহত ৪।
স্টিভেন স্মিথকে বাদ দিয়ে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।