ঢাকা,  মঙ্গলবার  ৩০ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

খাগড়াছড়ির সব ব্যাংকে নিরাপত্তা জোরদারে তাগিদ

খাগড়াছড়ি প্রতিনিধি

প্রকাশিত: ১১:৩০, ৪ এপ্রিল ২০২৪

খাগড়াছড়ির সব ব্যাংকে নিরাপত্তা জোরদারে তাগিদ

ব্যাংকে চুরি, ছিনতাই, জঙ্গি হামলা প্রতিরোধসহ সার্বিক পরিস্থিতি মাথায় রেখে সতর্ক অবস্থান নিয়েছে খাগড়াছড়ি জেলা পুলিশ। এখন থেকে সব ব্যাংকে পুলিশি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) বিকেলে পুলিশ সুপার কার্যালয়ে জেলার বিভিন্ন ব্যাংক কর্মকর্তাদের সঙ্গে এক জরুরি সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়। এ সময় জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, পুলিশ সুপার মুক্তা ধরসহ বিভিন্ন ব্যাংকের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর বলেন, আমাদের দেশে ঈদসহ সব বড় উৎসবকে কেন্দ্র করে একটি নাশকতাকারী ও অপরাধী চক্র সক্রিয় হয়ে উঠেছে। তারা ব্যাংকিং সেক্টরকে লক্ষ্য করে বিভিন্ন ধরনের অভিনব অপতৎপরতা চালাচ্ছে। এ সময় ব্যাংক লুট, জাল টাকার বিস্তার, ছিনতাই, অজ্ঞান পার্টি, মলম পার্টির দৌরাত্ম্য বৃদ্ধি পায়। তাই এমন অপতৎপরতা রুখে দিতে ব্যাংকের ভেতর ও তার আশেপাশের সিসি ক্যামেরাগুলো সচল রেখে ভিডিও ফুটেজ সংরক্ষণ করতে হবে।

জেলায় যে কোনো নাশকতা রোধে আমাদের গোয়েন্দা নজরদারি, অনলাইন মনিটরিংসহ ব্যাংক কেন্দ্রিক দিবা-রাত্রি টহল ডিউটি জোরদার আছে। পাশাপাশি যে কোনো সন্দেহজনক কিছু দেখলে অতি দ্রুত সংশ্লিষ্ট থানা বা খাগড়াছড়ি জেলার হটলাইন নম্বরে যোগাযোগের অনুরোধ জানান তিনি।

এ সময় খাগড়াছড়ি জেলার প্রশাসক জনাব মো. সহিদুজ্জামান বলেন, ব্যাংকিং নিরাপত্তা বৃদ্ধির জন্য করণীয় বিষয়গুলো অতি দ্রুত সম্পন্ন করতে হবে। জরুরি পরিস্থিতিতে প্রশাসনের সঙ্গে সমন্বয় করার কথাও বলেন তিনি।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

ইউএনএসক্যাপের সম্মেলনে যোগদান শেষে থাইল্যান্ড থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
চট্টগ্রাম ও সিলেট ছাড়া ঢাকাসহ দেশের বেশিরভাগ এলাকায় আজ এবং আগামীকালও থাকবে তীব্র তাপদাহ। ঢাকা, চুয়াডাঙ্গা, যশোর, খুলনা ও রাজশাহী জেলার সকল মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান আজ বন্ধ। খোলা প্রাথমিক বিদ্যালয়।
যুদ্ধবিরতির আলোচনার মধ্যেই ফিলিস্তিনের রাফাহতে ইসরায়েলি বাহিনীর বিমান হামলা, ১৩ ফিলিস্তিনি নিহত।
মেক্সিকোতে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪।
ইংলিশ প্রিমিয়ার লিগে নটিংহাম ফরেস্টকে ২-০ গোলে হারিয়েছে ম্যানসিটি। টটেনহামের বিপক্ষে ৩-২ গোলে জিতেছে আর্সেনাল।