ঢাকা,  বৃহস্পতিবার  ১৩ জুন ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

বৃহস্পতিবার তীব্র বৃষ্টি ও শুক্রবার কালবৈশাখীর পূর্বাভাস

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ০৪:০২, ৩০ মার্চ ২০২৩

বৃহস্পতিবার তীব্র বৃষ্টি ও শুক্রবার কালবৈশাখীর পূর্বাভাস

ফাইল ছবি

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে দেশের কোথাও কোথাও বৃহস্পতিবার (৩০ মার্চ) মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে। সেই সঙ্গে পরদিন শুক্রবার (৩১ মার্চ) সারা দেশে শক্তিশালী কালবৈশাখী, শিলাবৃষ্টি ও বজ্রপাতের শঙ্কা রয়েছে। 

বুধবার (২৯ মার্চ) দেশের  ১৬ জেলায় হালকা ও মাঝারী বৃষ্টিপাত ও বজ্রপাত হয়েছে। আর আগামী ২ এপ্রিল পর্যন্ত দেশের বিভিন্ন জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

বুধবার আবহাওয়ার প্রতিবেদন ও পূর্বাভাসে এসব তথ্য জানা গেছে।আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এতে ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তিনি আরও জানান, আগামী ২ এপ্রিল থেকে দেশে বৃষ্টিপাত কমে আসবে এবং তাপমাত্রা বাড়তে পারে।

আবহাওয়া অধিদফতার থেকে জানানো হয়েছে, শুক্রবারের ঝড়ে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে চুয়াডাঙ্গা, মেহেরপুর, কুষ্টিয়া, মাগুরা, রাজবাড়ি, রাজশাহী, চাপাইনবাবগঞ্জ, নাটোর, সিরাজগঞ্জ, পাবনা, মানিকগঞ্জ, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, শরিয়তপুর ও মুন্সিগঞ্জ জেলায়।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন