ঢাকা,  শনিবার  ০২ মার্চ ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

পাকিস্তানে পুলিশ স্টেশনে জঙ্গি হামলায় ১০ কর্মকর্তা নিহত

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ১৩:১৩, ৫ ফেব্রুয়ারি ২০২৪

পাকিস্তানে পুলিশ স্টেশনে জঙ্গি হামলায় ১০ কর্মকর্তা নিহত

ছবি সংগৃহীত

পাকিস্তানে পুলিশ স্টেশনে জঙ্গি হামলায় কমপক্ষে ১০ কর্মকর্তা নিহত হয়েছেন। এক শীর্ষ কমান্ডার এ তথ্য নিশ্চিত করেছেন। স্থানীয় সময় সোমবার (৫ ফেব্রুয়ারি) সকালে দেশটির উত্তরাঞ্চলের একটি পুলিশ স্টেশনে বেশ কয়েকজন জঙ্গি অতর্কিত হামলা চালায়। খবর এএফপির।

পাকিস্তানে আর কয়েকদিন পরেই সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগেই দেশটির বিভিন্ন জায়গায় বোমা বিস্ফোরণ ও গুলির ঘটনা ঘটছে।

এর আগে গত শুক্রবার (২ ফেব্রুয়ারি) বালোচিস্তানের বিভিন্ন শহরে হাতবোমা বিস্ফোরণে পিপিপি কর্মীসহ অন্তত ছয়জন আহত হয়। বোমা বিস্ফোরিত হয়েছে করাচির প্রাদেশিক নির্বাচন কমিশন (পিইসি) কার্যালয়ের কাছেও।

দেশটিতে সাধারণ নির্বাচনের ভোটের আগে বিরোধী দলের প্রার্থী এবং সমর্থকদের ওপর হামলার ঘটনা বেড়ে গেছে। খাইবার পাখতুনখাওয়া প্রাদেশিক পুলিশ প্রধান আখতার হায়াত গন্ডাপুর এএফপিকে বলেন, ৩০ জনেরও বেশি সন্ত্রাসী তিন দিক থেকে আক্রমণ শুরু করে। আড়াই ঘণ্টারও বেশি সময় ধরে গুলি বিনিময় হয়।

তিনি বলেন, ডেরা ইসমাইল খান জেলার চৌদওয়ান থানায় হামলায় ১০ কর্মকর্তা নিহত এবং চারজন আহত হয়েছেন।

খাইবার পাখতুনখোয়া সীমান্তবর্তী অঞ্চলগুলো বছরের পর বছর ধরে পাকিস্তান তালেবান, ইসলামিক স্টেট এবং অন্যান্য গোষ্ঠীগুলো সরকার এবং নিরাপত্তা বাহিনীর বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা চালাচ্ছে। একই সঙ্গে বেসামরিক লোকজনের ওপরও হামলা চালানো হচ্ছে।

সামরিক বাহিনী জানিয়েছে, গত সপ্তাহে জাতিগত বেলুচ বিচ্ছিন্নতাবাদীরা পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের একটি প্রত্যন্ত অঞ্চলে একটি সরকারি স্থাপনায় হামলা চালালে অন্তত ২৪ জঙ্গি নিহত হয়। হামলা ও পরবর্তী তল্লাশি অভিযানের সময় চার নিরাপত্তা কর্মী ও দুই বেসামরিক নাগরিক নিহত হয়।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

রাজধানীর বেইলি রোডের অগ্নিকান্ডের ঘটনায় পুলিশ বাদী মামলা দায়ের। আসামি অজ্ঞাতনামা।
নিচতলার একটি দোকানের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে বেইলী রোডের আগুনের সূত্রপাত - র‌্যাব মহাপরিচালক। নিহতের সংখ্যা বেড়ে ৪৬। ৪০ জনের মরদেহ হস্তান্তর। হাসপাতালে ভর্তি ১২ জনের অবস্থা আশংকাজনক।
বেইলী রোডে অগ্নিকান্ডের ঘটনায় রেস্টুরেন্টের মালিকসহ ৩ জনকে আটক করেছে পুলিশ।
ভবন মালিকদের উদাসীনতায় এতোগুলো মানুষকে জীবন দিতে হলো- জাতীয় বিমা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর অসন্তোষ। প্রকৃত ক্ষতিগ্রস্তরা যাতে বীমা সুবিধা পায় সেদিকে নজর দেয়ার আহবান।
নতুন ৭ প্রতিমন্ত্রী হলেন- নওগাঁর শহীদুজ্জামান সরকার (পরিকল্পনা), রাজশাহীর আব্দুল ওয়াদুদ (পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ), চট্টগ্রামের নজরুল ইসলাম চৌধুরী (শ্রম ও কর্মসংস্থান), সংরক্ষিত নারী আসনের এমপি রোকেয়া সুলতানা (স্বাস্থ্য), শামসুন নাহার (শিক্ষা), ওয়
উত্তর টেক্সাসে এক হাজার ৭০০ বর্গ মাইল বা চার হাজার ৪০০ বর্গ কিলোমিটার বনভূমি জুড়ে দাবানল জ্বলছে। টেক্সাসের ইতিহাসে এটিই সবচেয়ে বড় দাবানল।
পাকিস্তান জাতীয় পরিষদের নতুন স্পিকার আয়াজ সাদিক।
কুমিল্ল­া ভিক্টোরিয়ানসকে হারিয়ে প্রথমবারের মতো বিপিএলের শিরোপা জিতলো ফরচুন বরিশাল।