ঢাকা,  বুধবার  ০১ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

হিটলারকে ছাড়িয়ে গেছে ইসরাইলের অপরাধ: এরদোয়ান

নিউজজার্নাল২৪.ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৬, ১৮ এপ্রিল ২০২৪

হিটলারকে ছাড়িয়ে গেছে ইসরাইলের অপরাধ: এরদোয়ান

আবারও অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলের বর্বর আগ্রাসনের নিন্দা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোয়ান। এ সময় তিনি বলেন, ইসরাইল গাজায় ১৪ হাজার নিষ্পাপ শিশুসহ যে হত্যাকাণ্ড চালিয়েছে তা জার্মানির নাৎসিবাদী নেতা অ্যাডলফ হিটলারের অপরাধযজ্ঞকে ছাড়িয়ে গেছে।

বৃহস্পতিবার তুরস্কের রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে ইরানের সরকারি বার্তা সংস্থা ইরনা এ তথ্য জানিয়েছে। দেশটির ক্ষমতাসীন জাস্টিস অ্যান্ড ডেভলপমেন্ট পার্টির এক বৈঠকে প্রেসিডেন্ট এরদোগান ইসরাইলের বিরুদ্ধে এই কড়া প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

এরদোয়ান বলেন, গাজা এবং পশ্চিম তীর দুই জায়গায়ই গণহত্যা চালাচ্ছে ইসরাইল। মানব ইতিহাসে শিশু হত্যা অন্যতম লজ্জাজনক ঘটনা বলে তিনি উলে­খ করেন।

ফিলিস্তিনের প্রতিরোধকামী সংগঠনগুলোর কষ্টকর লড়াইয়ের কথা উলে­খ করে তুর্কি প্রেসিডেন্ট বলেন, ১০০ বছরেরও বেশি সময় আগে তুরস্ক স্বাধীনতা অর্জনের জন্য লড়াই করেছে। ফলে আমরা জানি স্বাধীনতা অর্জনের জন্য মূল্য দিতে হয়। তুরস্ক সর্বাবস্থায় ফিলিস্তিনি ভাই-বোনদের পাশে রয়েছে। পার্সটুডে

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

হিটস্ট্রোকে ৭ দিনে সারাদেশে এ পর্যন্ত ১০ জনের মৃত্যু। সবাই পুরুষ - জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপীল করবে না শিক্ষা মন্ত্রণালয়, বৃহস্পতিবার পর্যন্ত স্কুল-মাদ্রাসা ছুটি। চুয়াডাঙ্গায়, মানুষজনকে ঘরে থাকতে মাইকিং।
কোন প্রতিষ্ঠানে কর্মীদের ৮ ঘণ্টার বেশি জোর করে কাজ করানো যাবে না। বেশি কাজ করালে ওভার টাইম দিতে হবে - শ্রম প্রতিমন্ত্রী।
হবিগঞ্জের বাহুবলে ঢাকা-সিলেট মহাসড়কে ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ২।
রাষ্ট্র হিসেবে ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে সম্মত ইউরোপীয় ইউনিয়ন।
যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় ৩ পুলিশ কর্মকর্তাসহ নিহত ৪।
রবার্ট লেভানদোভস্কির হ্যাটট্রিকে স্প্যানিশ লা লিগায় ভ্যালেন্সিয়াকে ৪-২ গোলে হারিয়েছে বার্সেলোনা।