ঢাকা,  শনিবার  ০৪ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

হিজবুল­াহর ৪০ স্থাপনায় ইসরায়েলের হামলা

নিউজজার্নাল২৪.ডেস্ক

প্রকাশিত: ১২:২১, ২৫ এপ্রিল ২০২৪

হিজবুল­াহর ৪০ স্থাপনায় ইসরায়েলের হামলা

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল­াহর ৪০টি স্থাপনা লক্ষ্য করে হামলা চালানোর দাবি করেছে ইসরায়েল। বুধবার (২৪ এপ্রিল) দক্ষিণ লেবাননে ইরানপন্থি এই গোষ্ঠীদের স্থাপনায় এসব হামলা করেছে ইসরায়েলি বাহিনী। খবর এনডিটিভির।

এক বিবৃতিতে ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, মাত্র কিছুক্ষণ আগে দক্ষিণ লেবাননের আইতা আল-শাবের এলাকায় যুদ্ধবিমান ও আর্টিলারির মাধ্যমে হিজবুল­াহর প্রায় ৪০টি সন্ত্রাসী লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে আইডিএফ সেনারা। এসব স্থাপনার মধ্যে হিজবুল­াহর অস্ত্র সংরক্ষণ কেন্দ্রও রয়েছে।

গত অক্টোবরে গাজা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েল-লেবানন সীমান্তে প্রায় প্রতিদিন দুপক্ষের মধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটছে। মূলত হামাসের প্রতি সমর্থনের অংশ হিসেবে এসব হামলা চালানোর কথা জানিয়েছে ইরানপন্থি শক্তিশালী গোষ্ঠী হিজবুল­াহ। তাদের দাবি, একমাত্র ইসরায়েল গাজায় হামলা বন্ধ করলে এসব আক্রমণে ইতি টানবে তারা।

এদিকে ছয় মাস পার হলেও গাজায় ইসরায়েলের যুদ্ধ বন্ধের কোনো দৃশ্যমান লক্ষণ নেই। ইতিমধ্যে ইসরায়েলি হামলায় ৩৪ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। অনবরত ইসরায়েলি হামলায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে গাজা। পর্যাপ্ত ত্রাণ সহায়তা প্রবেশ করতে না পারায় সেখানে দুর্ভিক্ষের মতো অবস্থা বিরাজ করছে। বিশ্বজুড়ে গাজায় যুদ্ধ বন্ধ এবং ত্রাণসহায়তার প্রবাহ বাড়ানোর দাবি উঠলেও আমলে নিচ্ছে না তেল আবিব।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

দেশে চলমান তাপদাহের কারণে আজ (৪ মে) ঢাকা, রাজশাহী, খুলনা, রংপুরসহ ২৫ জেলায় সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।
কোরবানীর ঈদের দেড়মাস আগে থেকেই চড়া মসলার বাজার। এলাচের দাম বেড়েছে কেজিতে দেড় হাজার টাকা। আদা-রসুনের মূল্যও ঊর্ধ্বমুখী।
পাকিস্তানে বাস খাদে পড়ে অন্তত ২০ জন নিহত।
যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারীদের আইনের শাসন বজায় রাখার আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
অভিষেকে উজ্জ্বল তানজিদ, ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।