ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

উইকানেক্ট ইন্টারন্যাশনালের আলোচনা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:২১, ১৮ অক্টোবর ২০২২

উইকানেক্ট ইন্টারন্যাশনালের আলোচনা

উইকানেক্ট  ইন্টারন্যাশনাল ‘গ্রো ইউর নেটওয়ার্ক’-এর ঢাকার ইউএস দূতাবাসের পাবলিক অ্যাফেয়ার্স কাউন্সেলর মিঃ শন জে ম্যাকিনটোশ বলেছেন, “নারী ও মেয়েদের তাদের স্বপ্ন পূরণে বাধা সৃষ্টিকারী বাধাগুলো চিহ্নিত করা, সম্বোধন করা এবং দূর করা আমাদের সম্মিলিত দায়িত্ব। গত ১৬ থেকে ১৭ অক্টোবর ঢাকায় দু’দিনব্যাপী অনুষ্ঠিত স্বাক্ষর সম্মেলনে তিনি এ কথা বলেন। প্রথম দিন একাধিক শিল্প সেক্টরের মহিলা মালিকানাধীন ব্যবসাগুলি বৃহৎ কর্পোরেশনগুলির সাথে মোকাবিলা করার জন্য ব্যবসায়িক প্রস্তুতির উন্নতির লক্ষ্যে সমতা-নির্মাণ প্রশিক্ষণে নিযুক্ত। তারা নারী ব্যবসার মালিকদের একটি সম্প্রদায়ের সাথে নেটওয়ার্ক করার সুযোগও পেয়েছিল যা থেকে শিখতে এবং সম্ভাব্যভাবে তাদের ব্যবসা বৃদ্ধি করতে। গতকাল বৃহৎ আঞ্চলিক এবং বৈশ্বিক কর্পোরেশনের সাথে তাদের ব্যবসায়িক প্রস্তাবনা টেবিল করে।
বিশিষ্ট বৈশ্বিক এবং আঞ্চলিক কর্পোরেশনগুলো ঢাকায় সরবরাহকারী বৈচিত্র্য ও অন্তর্ভুক্তি গোলটেবিলে একত্রিত হয়েছে উইকানেক্ট ইন্টারন্যাশনাল কর্তৃক আয়োজিত "অর্থনৈতিক অন্তর্ভুক্তির মাধ্যমে নারীর ক্ষমতায়ন" ৩-বছরের প্রকল্পের অংশ হিসাবে, মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ব্যুরো দ্বারা অর্থায়ন করা হয়েছে . আলোচনায় জেন্ডার-ইনকুসিভ সোর্সিংয়ের সর্বোত্তম অনুশীলনগুলি তুলে ধরা হয়েছে।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

যুদ্ধ বন্ধ করে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করতে হবে- ব্যাংককে জাতিসংঘের সম্মেলনে বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উপজেলা নির্বাচন ব্যর্থ হলে এ বছরের ৭ জানুয়ারির ভোটে প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে- প্রধান নির্বাচন কমিশনার।
আপিল বিভাগের নবনিযুক্ত তিন বিচারপতিকে শপথবাক্য পাঠ করালেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৯ শ্রমিক নিহত।
আবারও ৭২ ঘন্টার হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। মে মাসে বৃষ্টির সম্ভাবণা থাকলেও পরিস্থিতির উন্নতি হওয়ার সুযোগ কম। বৃষ্টির জন্য বিভিন্ন জেলায় বিশেষ নামাজ।
মিয়ানমারের সেনা বাহিনীর সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি।
গাজায় ইসরায়েল বাহিনীর হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত।
ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলকে ২-০ গোলে হারিয়েছে এভারটন। শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ৪-২ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড।