ঢাকা,  শুক্রবার  ০৩ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

দিনাজপুরে জেঁকে বসেছে শীত তাপমাত্রা নামলো ৯ ডিগ্রিতে

জেলা প্রতিনিধি

প্রকাশিত: ১১:৫৯, ২৫ ডিসেম্বর ২০২২

দিনাজপুরে জেঁকে বসেছে শীত তাপমাত্রা নামলো ৯ ডিগ্রিতে

ছবি সংগৃহীত

দিনাজপুরে তাপমাত্রা নেমে এসেছে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াসে। তবে রোদ ওঠায় শীত কিছুটা কম অনুভূত হচ্ছে। আকাশে মেঘের আনাগোনা রয়েছে। আবহাওয়াবিদরা বলছেন, এটা বৃষ্টির লক্ষণ।

শনিবার সকাল ৯টায় দিনাজপুরে তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা আজ রোববার সকাল ৯টায় নেমে এসেছে ৯ দশমিক ৮ ডিগ্রিতে। আকাশে মেঘ ভেসে বেড়াচ্ছে। সকাল থেকে সূর্য লুকোচুরি খেলছে।

হিমালয়ের পাদদেশের এই জেলায় চলতি সপ্তাহে বৃষ্টিপাতসহ মৃদু শৈত্যপ্রবাহের সম্ভাবনার কথা জানিয়েছিলেন আবহাওয়াবিদরা। তারা জানান, বৃষ্টি হলে তাপমাত্রা নেমে আসতে পারে ৬ ডিগ্রি সেলসিয়াসে।

দিনাজপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবহাওয়া সহকারী আসাদুজ্জামান বলেন, জেলায় শীত বাড়ছে। বৃহস্পতিবার থেকে তাপমাত্রা কমতে শুরু করেছে। এদিন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার ১২ দশমিক ৫ ডিগ্রি। শনিবার ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং আজ ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা এই মৌসুমে জেলায় সর্বনিম্ন।

তিনি বলেন, রোববার সকাল ৯টা পর্যন্ত বাতাসের আর্দ্রতা ছিল ৮৫ শতাংশ। আকাশে মেঘের আনাগোনা শুরু হয়েছে। যেকোনো সময় বৃষ্টি হতে পারে।

সকালে রোদ উঠলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কিছুটা কুয়াশা বাড়তে দেখা যায়। অন্যান্য দিনের তুলনায় বাতাসের আর্দ্রতা কম থাকায় শীত কিছুটা কম অনুভূত হচ্ছে। পরিবেশবিদ মোসাদ্দেক হোসেন বলেন, আকাশে মেঘের ঘনঘটা বৃষ্টির লক্ষণ। বৃষ্টি হলে শীতের তীব্রতা বাড়বে।

অন্যদিকে জেলায় মানুষকে সারাদিন শীতের কাপড় পরে চলাচল করতে দেখা যাচ্ছে। পুরাতন কাপড়ের বাজারে বেচাকেনা বেড়েছে। পুরাতন কাপড় ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি নজরুল ইসলাম বলেন, শীতের তীব্রতা বাড়ছে। শীতের কাপড়ের বেচাকেনাও বাড়ছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

টানা তাপদাহ শেষে রাজধানীসহ বিভিন্ন জেলায় স্বস্তির বৃষ্টি। বজ্রপাতে কমপক্ষে ১১ জন নিহত।
আওয়ামী লীগের ত্যাগী নেতাদের কারণেই দল বার বার ক্ষমতায় এসেছে-সংসদে জানালেন প্রধানমন্ত্রী।
মৃত্যু সনদ জালিয়াতির মামলায় চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ারের চেয়ারম্যান মিল্টন সমাদ্দার তিন দিনের রিমান্ডে। স্ত্রীকেও জিজ্ঞাসাবাদ করা হবে- বলছে ডিবি।
১২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ১ হাজার ৪৪২ থেকে ৪৯ টাকা কমিয়ে ১ হাজার ৩৯৩ টাকা নির্ধারণ।
কলম্বিয়া ও ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশের নজিরবিহীন হামলা।
ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা দিয়েছে কলম্বিয়া।
পরীক্ষা-নিরীক্ষা নয়, জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিততে চান অধিনায়ক শান্ত।
বাংলাদেশ নারী ক্রিকেট দলকে ৭ উইকেটে হারিয়ে পাঁচ ম্যাচ সিরিজ দুই ম্যাচ বাকি থাকতেই জিতে নিলো ভারত।