ঢাকা,  বৃহস্পতিবার  ০২ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

পাগলী হলেন মা, সন্তানকে ’রক্তিম’ নাম দিলেন ডিসি

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ০০:২৫, ১৫ ফেব্রুয়ারি ২০২৩

পাগলী হলেন মা, সন্তানকে ’রক্তিম’ নাম দিলেন ডিসি

ছবি সংগৃহীত

বসন্ত ও বিশ্ব ভালোবাসা দিবসের দিন সকালে বরগুনায় ফুটফুটে এক ছেলে সন্তানের জন্ম দিয়েছেন আমেনা নামের এক মানষিক ভারসাম্যহীন কিশোরী। কিন্তু এখনো ওই সন্তানের বাবার পরিচয় শনাক্ত হয়নি। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে খবর পেয়ে অসুস্থ মা ও শিশুকে বরগুনা সদর হাসপাতালের প্রসূতি ওয়ার্ডে দেখতে যান জেলা প্রশাসনের একটি টিম। এসময় শিশুটিকে বস্ত্র ও তার মাকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ফল উপহার দেওয়ার পাশাপাশি তাদের চিকিৎসা ও পরবর্তীতে সহায়তার আশ্বাস প্রদান করা হয়।

স্থানীয়রা জানান, বরগুনা শহরের ক্রোক এলাকায় স্বামী পরিত্যাক্ত ও পক্ষাঘাতগ্রস্ত মায়ের সঙ্গে ভাড়া বাসায় বসবাস করেন মানষিক ভারসাম্যহীন কিশোরী আমেনা। সোমবার সকালে ওই বাড়িতেই তার প্রসব বেদনা উঠলে প্রতিবেশীরা এগিয়ে আসেন এবং একটি ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দেন তিনি। কিন্তু সন্তানটি শারীরিক ভাবে অসুস্থ হওয়ায় নবজাতক সন্তান ও তার মাকে বরগুনা সদর হাসপাতালে এনে ভর্তি করেন স্থানীয়রা।

দুপুরে বরগুনা জেলা প্রশাসনের পক্ষ থেকে মা ও সন্তানের জন্য পোশাক ও খাবার নিয়ে হাসপাতালে আসেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শুভ্রা দাস। এসময় জেলা প্রশাসনে সিনিয়র সহকারী কমিশনার ফারহানা ইয়াসমিন, হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. তাসকিয়া সুলতানা উপস্থিত ছিলেন।

বরগুনা সদর হাসপাতালের গাইনী বিভাগের কনসালটেন্ট ডাক্তার মাহবুবুর রহমান বলেন, মা ও সন্তানের চিকিৎসা চলছে। মায়ের অবস্থা আগের থেকে ভালো। আশা করি দুই একদিনের মধ্যে সন্তানও পুরোপুরি সুস্থ হয়ে যাবে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শুভ্রা দাস বলেন, খবর পেয়ে জেলা প্রশাসক স্যারের নির্দেশে হাসপাতালে মা ও সন্তানের জন্য খাবার ও পোশাক উপহার নিয়ে যাই। পাশাপাশি চিকিৎসা ও পরবর্তীতে তাদেরকে সহায়তার আশ্বাস প্রদান করা হয়েছে। বসন্তের প্রথম দিনে জন্ম হওয়ায় জেলা প্রশসক হাবিবুর রহমান স্যার নবজাতক শিশুর নাম দিয়েছেন রক্তিম। 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

নানা আয়োজনে মহান মে দিবস পালিত। মালিক-শ্রমিক সুসম্পর্ক বজায় রেখে উৎপাদন বাড়ানোর আহবান প্রধানমন্ত্রীর। শ্রমিকদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করলে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হলেও কোন ছাড় নয়।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় গণভবনে থাইল্যান্ড সফর পরবর্তী সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার থেকে কমতে পারে তাপমাত্রা। ঢাকাসহ কয়েকটি বিভাগে বৃষ্টির সম্ভাবনা-বলছে আবহাওয়া অধিদপ্তর।
গাজায় যুদ্ধবিরতির চুক্তি না করার ব্যর্থতার দায় হামাসকেই বহন করতে হবে- জেরুজালেম সফরে নেতানিয়াহুর সঙ্গে বৈঠকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী।
প্রবল বৃষ্টি ও বন্যায় কেনিয়ায় ১৬৯ জনের মৃত্যু। নাইরোবিতে নজিরবিহীন পরিস্থিতি।
যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় ৩ পুলিশ কর্মকর্তাসহ নিহত ৪।
স্টিভেন স্মিথকে বাদ দিয়ে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।