ঢাকা,  মঙ্গলবার  ০৭ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

গুলিস্তানে বিস্ফোরণ: উদ্ধার কাজ আপাতত স্থগিত

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ২১:৪৫, ৭ মার্চ ২০২৩

গুলিস্তানে বিস্ফোরণ: উদ্ধার কাজ আপাতত স্থগিত

ছবি সংগৃহীত

রাজধানীর গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের পাশে সাত তলা ভবনে ভয়াবহ বিস্ফোরণের পর ভবনটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে ঝুঁকিপূর্ণ বিবেচনায় আধাঘণ্টারও বেশি সময় ধরে উদ্ধারকাজ স্থগিত আছে।ভবনটির আশপাশ সিল করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৭ মার্চ) রাত আটটার দিকে মাইকিং করে এই ঘোষণা দেয় ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল (অপারেশন) মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী এ তথ্য জানান। তিনি জানান, ভবনটি ঝুঁকিপূর্ণ বিবেচনায় আধা ঘণ্টারও বেশি সময় ধরে উদ্ধার কাজ স্থগিত রাখা হয়েছে।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়, ভবনটিতে আরও বড় দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। এজন্য আপাতত ভবনটির আশপাশ থেকে বেসরকারি উদ্ধারকর্মী, পুলিশ ও সংশ্লিষ্ট সংস্থার লোকজনকে সরে যেতে অনুরোধ জানানো হয়েছে।

এখনো ভবনের মধ্যে মানুষ আটকে আছেন বলে জানা গেছে। তাদের উদ্ধারে সেনাবাহিনীর সহায়তা চাওয়া হয়েছে। 

সবশেষ খবর অনুযায়ী বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ১৫ জন নিহতের খবর পাওয়া গেছে।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

দেশে চলমান তাপদাহের কারণে আজ (৪ মে) ঢাকা, রাজশাহী, খুলনা, রংপুরসহ ২৫ জেলায় সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।
কোরবানীর ঈদের দেড়মাস আগে থেকেই চড়া মসলার বাজার। এলাচের দাম বেড়েছে কেজিতে দেড় হাজার টাকা। আদা-রসুনের মূল্যও ঊর্ধ্বমুখী।
পাকিস্তানে বাস খাদে পড়ে অন্তত ২০ জন নিহত।
যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারীদের আইনের শাসন বজায় রাখার আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
অভিষেকে উজ্জ্বল তানজিদ, ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।