ঢাকা,  মঙ্গলবার  ০৭ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

এখনও অনেকে আটকা থাকতে পারে,ভেতরে ঢুকতে পারছে না ফায়ার সার্ভিস:ডিজি

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ২৩:১১, ৭ মার্চ ২০২৩

এখনও অনেকে আটকা থাকতে পারে,ভেতরে ঢুকতে পারছে না ফায়ার সার্ভিস:ডিজি

ছবি সংগৃহীত

বিস্ফোরণের পর গুলিস্তানের সিদ্দিকবাজারে পাশাপাশি দুটি ভবনকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। 

আজ মঙ্গলবার বিকাল ৪টা ৫০ মিনিটে সিদ্দিকবাজারে সৈয়দ নজরুল ইসলাম সরণির ৫ ও ৬ নম্বর ভবনে বিস্ফোরণ হয়। ভবন দুটির পাশেই একটি বিদ্যুতের ট্রান্সমিটার ছিল, সেটিও বিস্ফোরিত হয়।

৫ নম্বর ভবনটি পাঁচতলা, আর কুইন সেনিটেরি মার্কেট নামে পরিচিতি ৬ নম্বর ভবনটি আট তলা। এই ভবনের বেসমেন্টে বিস্ফোরণ হয়েছে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস।

আজ রাতে ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেন, 'আমরা ঢুকতে পারছি না। ভেতরে এখনও অনেকে আটকা থাকতে পারেন।'

তিনি বলেন, 'বিস্ফোরণে ভবনটির গ্রাউন্ড ফ্লোর (নিচতলা) ও আন্ডারগ্রাউন্ড (ভূগর্ভস্থ অংশ) বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। কলাম ও পিলারগুলোতে ফাটল ধরেছে। এ কারণে পাশাপাশি দুটি ভবন ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে।'

মাইন উদ্দিন বলেন, 'প্রাথমিকভাবে বিস্ফোরণের সঠিক কারণ জানা যায়নি। উদ্ধার অভিযান সমন্বিতভাবে পরিচালিত হচ্ছে। উদ্ধার অভিযান শেষে সেনাবাহিনীর টিম, পুলিশের টিম, তদন্তকারীরা তদন্ত শেষ করলে প্রকৃত কারণ জানা যাবে।'

ফায়ার সার্ভিসের ডিজি বলেন, 'বিল্ডিংটির বেসমেন্টে কোনো গ্যাসের লাইন ছিল না বলে দাবি করেছে মালিকপক্ষ। তবে কয়েকটি চেম্বার ছিল। গ্রাউন্ড ফ্লোরে ৮টি দোকান ছিল।'

ঘটনাস্থলে উৎসুক জনতার ভিড়ে উদ্ধার কাজ কিছুটা ব্যাহত হচ্ছে। কিছুক্ষণ পরপর মাইকিং করে সবাইকে দূরে সরে যেতে আহ্বান জানাচ্ছে পুলিশ ও রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মীরা। 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

দেশে চলমান তাপদাহের কারণে আজ (৪ মে) ঢাকা, রাজশাহী, খুলনা, রংপুরসহ ২৫ জেলায় সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।
কোরবানীর ঈদের দেড়মাস আগে থেকেই চড়া মসলার বাজার। এলাচের দাম বেড়েছে কেজিতে দেড় হাজার টাকা। আদা-রসুনের মূল্যও ঊর্ধ্বমুখী।
পাকিস্তানে বাস খাদে পড়ে অন্তত ২০ জন নিহত।
যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারীদের আইনের শাসন বজায় রাখার আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
অভিষেকে উজ্জ্বল তানজিদ, ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।