ঢাকা,  রোববার  ২৮ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

খাগড়াছড়ির সঙ্গে সাজেকের যোগাযোগ বন্ধ, ২ শতাধিক পর্যটক আটকা

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১০:৫৩, ৯ আগস্ট ২০২৩

খাগড়াছড়ির সঙ্গে সাজেকের যোগাযোগ বন্ধ, ২ শতাধিক পর্যটক আটকা

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে একটি কালভার্ট ডুবে যাওয়ায় খাগড়াছড়ি জেলা সদরের সঙ্গে রাঙামাটির পর্যটন নগরী সাজেকের যোগাযোগ আপাতত বন্ধ হয়ে গেছে।

যে কাউকে খাগড়াছড়ি-দীঘিনালা উপজেলা হয়ে সাজেকে যেতে হয়। সাজেকে যাওয়ার এটি একমাত্র সড়ক। যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় সাজেকে অবকাশযাপন করতে আসা অনেক পর্যটক আটকা পড়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, দীঘিনালা উপজেলা কালভার্টটি ডুবে যাওয়ায় সাজেক থেকে কোনো গাড়ি ছাড়েনি আবার বাঘাইহাট থেকে কোনো গাড়ি সাজেকে প্রবেশ করতে পারেনি। বর্তমানে সাজেকে ২০০-২৫০জন পর্যটক অবস্থান করছেন বলে জানা গেছে।

সাজেক রিসোর্ট কটেজ মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক রাহুল চাকমা জন বলেন, দীঘিনালা উপজেলার একটি কালভার্ট নদীর পানিতে ডুবে যাওয়ায় খাগড়াছড়ি জেলার সঙ্গে সাজেকের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে।

তিনি আরও বলেন, পর্যটকদের জন্য সব কটেজ রিসোর্টের ভাড়া হাফ করে দিয়েছি। যারা অগ্রিম বুকিং দিয়েছেন তাদের টাকা ফেরত দেওয়া হয়েছে।

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার বলেন, দীঘিনালায় যে কালভার্টটি ডুবে গেছে সে ব্যাপারে খাগড়াছড়ি সড়ক বিভাগের সঙ্গে কথা বলা হয়েছে। তবে বাঘাইহাট বাজার এবং মাচালং সেতুতে পানি উঠে যাওয়ায় পর্যটকদের মুভ করা কোনোভাবেই সম্ভব নয়। তাই পর্যটকদের আপাতত সাজেকেই থাকতে হবে।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

পর্যটন, খাদ্য, জ্বালানি ও স্বাস্থ্যখাতে থাই বিনিয়োগের আহ্বান শেখ হাসিনার। রোহিঙ্গা প্রত্যাবাসনে সহযোগিতার আশ্বাস থাইল্যান্ডের। সরকারী পাসপোর্টধারীদের জন্য ভিসা অব্যাহতি চুক্তি দু’দেশের।
মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ৭৫ বছরের রেকর্ড ভাঙলো তাপপ্রবাহ।
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৩ নেতা-কর্মী বহিষ্কার।
তানজানিয়ায় বন্যা ও ভূমিধসে কমপক্ষে ১৫৫ জন নিহত। বাস্তুচ্যুত ২ লাখের বেশি মানুষ।
যেকোন ধরনের ভিসা থাকলেই ওমরাহ করা যাবে- সৌদি সরকারের নতুন ঘোষণা।
প্রিমিয়ার ক্রিকেট লিগে সিটি ক্লাবকে ৮৭ রানে হারালো রূপগঞ্জ টাইগার্স।