ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

সুন্দরবন ঘুরে দেখলেন সায়মা ওয়াজেদ পুতুল

খুলনা প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৫৮, ২৫ ডিসেম্বর ২০২২

সুন্দরবন ঘুরে দেখলেন সায়মা ওয়াজেদ পুতুল

সন্তানদের নিয়ে সুন্দরবন ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল। শুক্রবার (২৩ ডিসেম্বর) দুপুরে সুন্দরবনের একমাত্র বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র করমজলে আসেন তিনি।
এ সময় সায়মা ওয়াজেদের সঙ্গে তার দুই সন্তান ও নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সদস্যরা ছিলেন। সায়মা ওয়াজেদ পুতুল তার সন্তানদের নিয়ে দুই ঘণ্টার বেশি সময় ধরে সুন্দরবন ঘুরে দেখেন।

করমজলে থাকা বানর, হরিণ, বিলুপ্ত প্রজাতির কচ্ছপ বাটাগুর বাসকা, কুমির ও কুমিরের ছানা দেখে আনন্দ প্রকাশ করেন সায়মা ওয়াজেদের সন্তানরা। এছাড়া সুন্দরবন ও করমজলের সার্বিক বিষয়ে সন্তোষ প্রকাশ করেছেন অটিজিম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল।

করমজল বন্যপ্রাণী প্রজননকেন্দ্র ও পর্যটন স্পটের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাওলাদার আজাদ কবির বলেন, সায়মা ওয়াজেদ পুতুল আসার আগাম কোনো খবর আমাদের কাছে ছিল না। এখানে আসার পর তার নিরাপত্তা কর্মকর্তা বিষয়টি আমাকে জানান।  

করমজলে অবস্থানকালে সায়মা ওয়াজেদ ও তার সন্তানরা সুন্দরবনের ম্যাপ, কুমির, বানর, কচ্ছপ ও হরিণ দেখেন। সুন্দরবনের বিভিন্ন বিষয় সম্পর্কে তাদের জানিয়েছি। সব মিলিয়ে তিনি সুন্দরবন ভ্রমণ করে সন্তোষ প্রকাশ করেছেন। এছাড়া বন বিভাগ ও সুন্দরবন পূর্ব বন বিভাগকে ধন্যবাদ দিয়েছেন প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন