ঢাকা,  শনিবার  ০২ মার্চ ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

করোনায় দৈনিক সংক্রমণে শীর্ষে দক্ষিণ কোরিয়া, মৃত্যুতে ফ্রান্স

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ০৯:৪০, ১১ মার্চ ২০২৩

করোনায় দৈনিক সংক্রমণে শীর্ষে দক্ষিণ কোরিয়া, মৃত্যুতে ফ্রান্স

ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৩৯৪ জনের মৃত্যু হয়েছে। এসময়ে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৭৬ হাজার ৮০১ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৮ লাখ ১১ হাজার ২০৪ জন। একই সঙ্গে করোনা রোগী শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ১৪ লাখ এক হাজার ৪১৪ জনে।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে ফ্রান্স। দৈনিক প্রাণহানির এ তালিকায় ফ্রান্সের পরেই রয়েছে তাইওয়ান, যুক্তরাষ্ট্র, জাপান, রাশিয়া, মেক্সিকো, স্পেন, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়ার মতো দেশগুলো।

শনিবার (১১ মার্চ) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

দক্ষিণ কোরিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৩৩৫ জন। এসময় দেশটিতে এই ভাইরাসে মারা গেছেন ১২ জন। এ নিয়ে দেশটিতে মোট সংক্রমিত ৩ কোটি ৬ লাখ ১৫ হাজার ৫২২ জন। এদের মধ্যে মারা গেছেন ৩৪ হাজার ৯৩ জন।

দৈনিক মৃত্যুতে শীর্ষে থাকা ফ্রান্সে সবশেষ ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৯০ জন। এ সময়ে দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ১৮৮ জন। এ নিয়ে ফ্রান্সে মোট করোনা রোগী বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৯৬ লাখ ৪৫ হাজার ৩০০ জনে। এদের মধ্যে এক লাখ ৬৫ হাজার ১৬৩ জন মারা গেছেন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৪৫১ জন এবং মারা গেছেন ৫০ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৫৫ লাখ ৯৯ হাজার ৬৫ জন এবং মারা গেছেন ১১ লাখ ৪৮ হাজার ৭৬৫ জন।

জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ১১৩ জন এবং মারা গেছেন ৪৯ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৩ লাখ ৭ হাজার ৪০৯ জন শনাক্ত এবং ৭৩ হাজার ৩৮ জন মারা গেছেন।

রাশিয়ায় একদিনে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৩১১ জন এবং মারা গেছেন ৪৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২৩ লাখ ৯৮ হাজার ৮৬৭ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৬ হাজার ৫০৭ জনের।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৯৮ জন এবং মারা গেছেন ৫৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত এক কোটি এক লাখ ৫২ হাজার ৮৮১ এবং মারা গেছেন ১৮ হাজার ৪২৫ জন।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

রাজধানীর বেইলি রোডের অগ্নিকান্ডের ঘটনায় পুলিশ বাদী মামলা দায়ের। আসামি অজ্ঞাতনামা।
নিচতলার একটি দোকানের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে বেইলী রোডের আগুনের সূত্রপাত - র‌্যাব মহাপরিচালক। নিহতের সংখ্যা বেড়ে ৪৬। ৪০ জনের মরদেহ হস্তান্তর। হাসপাতালে ভর্তি ১২ জনের অবস্থা আশংকাজনক।
বেইলী রোডে অগ্নিকান্ডের ঘটনায় রেস্টুরেন্টের মালিকসহ ৩ জনকে আটক করেছে পুলিশ।
ভবন মালিকদের উদাসীনতায় এতোগুলো মানুষকে জীবন দিতে হলো- জাতীয় বিমা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর অসন্তোষ। প্রকৃত ক্ষতিগ্রস্তরা যাতে বীমা সুবিধা পায় সেদিকে নজর দেয়ার আহবান।
নতুন ৭ প্রতিমন্ত্রী হলেন- নওগাঁর শহীদুজ্জামান সরকার (পরিকল্পনা), রাজশাহীর আব্দুল ওয়াদুদ (পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ), চট্টগ্রামের নজরুল ইসলাম চৌধুরী (শ্রম ও কর্মসংস্থান), সংরক্ষিত নারী আসনের এমপি রোকেয়া সুলতানা (স্বাস্থ্য), শামসুন নাহার (শিক্ষা), ওয়
উত্তর টেক্সাসে এক হাজার ৭০০ বর্গ মাইল বা চার হাজার ৪০০ বর্গ কিলোমিটার বনভূমি জুড়ে দাবানল জ্বলছে। টেক্সাসের ইতিহাসে এটিই সবচেয়ে বড় দাবানল।
পাকিস্তান জাতীয় পরিষদের নতুন স্পিকার আয়াজ সাদিক।
কুমিল্ল­া ভিক্টোরিয়ানসকে হারিয়ে প্রথমবারের মতো বিপিএলের শিরোপা জিতলো ফরচুন বরিশাল।