ঢাকা,  বুধবার  ১৭ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলা, নিহত ৯

নিউজজার্নাল২৪.ডেস্ক

প্রকাশিত: ১০:২১, ৭ মে ২০২৩

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলা, নিহত ৯

যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় শনিবার (৬ মে) বন্দুকধারীর হামলায় শিশুসহ কমপক্ষে ৯ জন নিহত হয়েছে। টেক্সাসের ডালাসের উত্তরাঞ্চলের একটি শপিংমলে এই হামলা চালানো হয়েছে বলে নিশ্চিত করেছে দেশটির ইমার্জেন্সি সার্ভিস।

রোববার (৭ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স এবং সংবাদমাধ্যম বিবিসি।

অ্যালেন শহরে ওই হামলার পরপরই শপিংমল থেকে শত শত মানুষকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, এক বন্দুকধারী শপিংমলের লোকজনকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে।

এদিকে ওই হামলার পর পুলিশের গুলিতে বন্দুকধারী নিহত হয়েছে বলে নিশ্চিত করা হয়েছে। পুলিশ বলছে, একজন ব্যক্তিই বন্দুক নিয়ে হামলা চালিয়েছে।

ধারণা করা হচ্ছে, নিহতদের মধ্যে বেশ কয়েকজন শিশুও রয়েছে। হামলায় কমপক্ষে সাতজন আহত হয়েছে। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবোট এই বন্দুক হামলাকে ‘ভয়াবহ ট্র্যাজেডি’ হিসেবে বর্ণনা করেছেন এবং বলেছেন যে, তারা স্থানীয় কর্তৃপক্ষকে যে কোনো ধরনের সহায়তা দিতে প্রস্তুত।

ফনটাইন পেটন নামের এক প্রত্যক্ষদর্শী এপি নিউজকে জানান, শপিংমলে তার কানে হেডফোন থাকার পরেও তিনি গোলাগুলির শব্দ শুনতে পেয়েছেন।

তিনি বলেন, লোকজন যখন শপিংমল থেকে বের হয়ে যাচ্ছিল তখন তারা বাইরে বেশ কয়েকজনের মরদেহ দেখতে পান। তিনি বলেন, আমি প্রার্থনা করছিলাম যেন এর মধ্যে কোনো শিশু না থাকে। কিন্তু বেশ কয়েকজন শিশুও নিহত হয়েছে বলে মনে হচ্ছে।

গান ভায়োলেন্স আর্কাইভ বলছে, চলতি বছর যুক্তরাষ্ট্রে কমপক্ষে ১৯৮টি গোলাগুলির ঘটনা ঘটেছে। চলতি সপ্তাহের শুরুতে টেক্সাস পুলিশ এক ব্যক্তিকে গ্রেপ্তার করে। ওই ব্যক্তি নয় বছর বয়সী এক শিশুসহ তার পাঁচ প্রতিবেশীকে গুলি করে হত্যা করে।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

৭ বিভাগে বইছে তাপপ্রবাহ। সর্বোচ্চ তাপমাত্রা খেপুপাড়ায় ৪০.২ ডিগ্রি সেলসিয়াস।
ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপের সংঘর্ষে ১৪ জন নিহত।
ঈদে টানা ৫ দিন ছুটিতে পদ্মা সেতুতে ১৪ কোটি ৬০ লাখ ৫২ হাজার ৭০০ টাকার টোল আদায় হয়েছে।
দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে।
জিম্মি দশা থেকে মুক্তি পাওয়ায় নাবিকদের পরিবারে আনন্দের জোয়ার। ২০ এপ্রিল দুবাই পৌঁছাবেন তারা, ফিরবেন দেশে- নৌ পরিবহন প্রতিমন্ত্রী।
১৪ দিন কমলো ওমরাহ ভিসার মেয়াদ। হজযাত্রীদের সুবিধার জন্যই এ পরিবর্তন বলছে, সৌদি সরকার।
সব হাইপারসনিক ক্ষেপণাস্ত্র লক্ষ্যবস্তুতে আঘাত করেছে: ইরান।
আইপিএলে রান বন্যার ম্যাচে হায়দরাবাদের জয়, বিফলে গেলো ব্যাঙ্গালুরুর দীনেশ কার্তিকের লড়াই।