ঢাকা,  মঙ্গলবার  ২১ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

নাইজেরিয়ায় মসজিদে বন্দুক হামলা, নিহত ৭

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৬, ৩ সেপ্টেম্বর ২০২৩

নাইজেরিয়ায় মসজিদে বন্দুক হামলা, নিহত ৭

ছবি সংগৃহীত

নাইজেরিয়ার একটি মসজিদে নামাজরতদের ওপর বন্দুকধারীদের হামলায় অন্তত ৭ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও অন্তত ২ জন। দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলের কাদুনা রাজ্যে একদল বন্দুকধারী গতকাল শুক্রবার এই হামলা চালায়। স্থানীয় পুলিশ নিহতের বিষয়টি নিশ্চিত করেছে। রিয়াদভিত্তিক সংবাদমাধ্যম আল-আরাবিয়ার প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। 

কাদুনা পুলিশের মুখপাত্র মনসুর হারুনা আল-আরাবিয়াকে জানিয়েছেন, কাদুনা রাজ্যের ইকারা স্থানীয় সরকার এলাকার সায়া গ্রামের একটি মসজিদে এই হামলার ঘটনা ঘটে। তিনি জানিয়েছেন, গত শুক্রবার স্থানীয় মুসল্লিরা নামাজে সমবেত হওয়ার পর এই হামলার ঘটনা ঘটে। 

মুখপাত্র মনসুর হারুনা আরও জানিয়েছেন, বন্দুকধারীদের হামলায় আরও অন্তত ২ জন আহত হয়েছেন। তাদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছেন। 

সায়া গ্রামের বাসিন্দা হারুনা ইসমাইল বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, ‘প্রথমে মসজিদের ভেতরে পাঁচজনকে গুলি করে হত্যা করে বন্দুকধারীরা। পরে গ্রামের ভেতরে এলোপাতাড়ি গুলি বর্ষণের ফলে আরও দুজনের মৃত্যু হয়।’ 

বিগত তিন বছর ধরেই বন্দুকধারী গোষ্ঠীগুলো নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চল জুড়ে নানাভাবে ধ্বংসযজ্ঞ চালিয়ে আসছে। এর বাইরেও গোষ্ঠীগুলো হাজারো মানুষকে অপহরণ, কয়েক হাজার মানুষকে হত্যা করেছে। পাশাপাশি ব্যাপক লুটপাট চালিয়ে সেখানকার গ্রামগুলোকে অনিরাপদ করে তুলেছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন