ঢাকা,  শনিবার  ০২ মার্চ ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

গাজার রাফায় ইসরাইলি হামলার বিরুদ্ধে হুথিদের হুঁশিয়ারি

নিউজজার্নাল২৪.ডেস্ক

প্রকাশিত: ১০:৪৩, ১২ ফেব্রুয়ারি ২০২৪

গাজার রাফায় ইসরাইলি হামলার বিরুদ্ধে হুথিদের হুঁশিয়ারি

রাফায় স্থল অভিযানের পরিণতি সম্পর্কে দখলদার ইসরাইলের বিরুদ্ধে হামলা জোরদারের হুঁশিয়ারি দিয়েছেন ইয়েমেনের সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের প্রভাবশালী সদস্য মুহাম্মাদ আলী আল হুথি। তিনি বলেছেন, গাজা বিশেষকরে রাফায় ইসরাইলি হামলা তীব্রতর করা হলে ইয়েমেনিরাও ইসরাইলের বিরুদ্ধে তৎপরতা বাড়াবে।

ইয়েমেনিরা ইসরাইল-বিরোধী অভিযান বৃদ্ধি করতে প্রস্তুত রয়েছে বলে তিনি জানান। দক্ষিণ গাজার রাফা এলাকায় লাখ লাখ ফিলিস্তিনি আশ্রয় নিয়েছেন। সেখানে ইসরাইল বড় ধরণের স্থল হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে বলে খবর পাওয়া যাচ্ছে।

হুথি আনসারুল­াহর প্রভাবশালী এই নেতা বলেন, গাজায় গণহত্যা বন্ধ না হওয়া পর্যন্ত ইয়েমেনিদের ইসরাইল-বিরোধী অভিযান অব্যাহত থাকবে। এটাকে ঈমানি ও মানবিক দায়িত্ব বলে মনে করে তার দেশ। গাজায় গণহত্যা বন্ধের পাশাপাশি সেখানে অবিলম্বে ওষুধ ও খাবার পৌঁছানোর ব্যবস্থা করতে হবে।

গাজায় চলমান গণহত্যা বন্ধের দাবিতে ইসরাইল অভিমুখী জাহাজগুলো আটকে দেওয়ার পদপে নিয়েছে ইয়েমেনের সামরিক বাহিনী। যারা নির্দেশ অমান্য করছে তাদের ওপর হামলাও চালাচ্ছে তারা। কারণ ইসরাইল অভিমুখী জাহাজগুলো দখলদার ও ঘাতক ইসরাইলি বাহিনীর জন্য নানা রসদ ও সরঞ্জাম বহন করছে এবং সেগুলোই নিরপরাধ গাজাবাসীর বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে। জাহাজ আটকে দেওয়ার পাশাপাশি ইসরাইলের অভ্যন্তরেও হামলা চালাচ্ছে ইয়েমেন। পার্সটুডে

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

রাজধানীর বেইলি রোডের অগ্নিকান্ডের ঘটনায় পুলিশ বাদী মামলা দায়ের। আসামি অজ্ঞাতনামা।
নিচতলার একটি দোকানের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে বেইলী রোডের আগুনের সূত্রপাত - র‌্যাব মহাপরিচালক। নিহতের সংখ্যা বেড়ে ৪৬। ৪০ জনের মরদেহ হস্তান্তর। হাসপাতালে ভর্তি ১২ জনের অবস্থা আশংকাজনক।
বেইলী রোডে অগ্নিকান্ডের ঘটনায় রেস্টুরেন্টের মালিকসহ ৩ জনকে আটক করেছে পুলিশ।
ভবন মালিকদের উদাসীনতায় এতোগুলো মানুষকে জীবন দিতে হলো- জাতীয় বিমা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর অসন্তোষ। প্রকৃত ক্ষতিগ্রস্তরা যাতে বীমা সুবিধা পায় সেদিকে নজর দেয়ার আহবান।
নতুন ৭ প্রতিমন্ত্রী হলেন- নওগাঁর শহীদুজ্জামান সরকার (পরিকল্পনা), রাজশাহীর আব্দুল ওয়াদুদ (পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ), চট্টগ্রামের নজরুল ইসলাম চৌধুরী (শ্রম ও কর্মসংস্থান), সংরক্ষিত নারী আসনের এমপি রোকেয়া সুলতানা (স্বাস্থ্য), শামসুন নাহার (শিক্ষা), ওয়
উত্তর টেক্সাসে এক হাজার ৭০০ বর্গ মাইল বা চার হাজার ৪০০ বর্গ কিলোমিটার বনভূমি জুড়ে দাবানল জ্বলছে। টেক্সাসের ইতিহাসে এটিই সবচেয়ে বড় দাবানল।
পাকিস্তান জাতীয় পরিষদের নতুন স্পিকার আয়াজ সাদিক।
কুমিল্ল­া ভিক্টোরিয়ানসকে হারিয়ে প্রথমবারের মতো বিপিএলের শিরোপা জিতলো ফরচুন বরিশাল।