ঢাকা,  শনিবার  ২৭ জুলাই ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

গাজার রাফায় ইসরাইলি হামলার বিরুদ্ধে হুথিদের হুঁশিয়ারি

নিউজজার্নাল২৪.ডেস্ক

প্রকাশিত: ১০:৪৩, ১২ ফেব্রুয়ারি ২০২৪

গাজার রাফায় ইসরাইলি হামলার বিরুদ্ধে হুথিদের হুঁশিয়ারি

রাফায় স্থল অভিযানের পরিণতি সম্পর্কে দখলদার ইসরাইলের বিরুদ্ধে হামলা জোরদারের হুঁশিয়ারি দিয়েছেন ইয়েমেনের সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের প্রভাবশালী সদস্য মুহাম্মাদ আলী আল হুথি। তিনি বলেছেন, গাজা বিশেষকরে রাফায় ইসরাইলি হামলা তীব্রতর করা হলে ইয়েমেনিরাও ইসরাইলের বিরুদ্ধে তৎপরতা বাড়াবে।

ইয়েমেনিরা ইসরাইল-বিরোধী অভিযান বৃদ্ধি করতে প্রস্তুত রয়েছে বলে তিনি জানান। দক্ষিণ গাজার রাফা এলাকায় লাখ লাখ ফিলিস্তিনি আশ্রয় নিয়েছেন। সেখানে ইসরাইল বড় ধরণের স্থল হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে বলে খবর পাওয়া যাচ্ছে।

হুথি আনসারুল­াহর প্রভাবশালী এই নেতা বলেন, গাজায় গণহত্যা বন্ধ না হওয়া পর্যন্ত ইয়েমেনিদের ইসরাইল-বিরোধী অভিযান অব্যাহত থাকবে। এটাকে ঈমানি ও মানবিক দায়িত্ব বলে মনে করে তার দেশ। গাজায় গণহত্যা বন্ধের পাশাপাশি সেখানে অবিলম্বে ওষুধ ও খাবার পৌঁছানোর ব্যবস্থা করতে হবে।

গাজায় চলমান গণহত্যা বন্ধের দাবিতে ইসরাইল অভিমুখী জাহাজগুলো আটকে দেওয়ার পদপে নিয়েছে ইয়েমেনের সামরিক বাহিনী। যারা নির্দেশ অমান্য করছে তাদের ওপর হামলাও চালাচ্ছে তারা। কারণ ইসরাইল অভিমুখী জাহাজগুলো দখলদার ও ঘাতক ইসরাইলি বাহিনীর জন্য নানা রসদ ও সরঞ্জাম বহন করছে এবং সেগুলোই নিরপরাধ গাজাবাসীর বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে। জাহাজ আটকে দেওয়ার পাশাপাশি ইসরাইলের অভ্যন্তরেও হামলা চালাচ্ছে ইয়েমেন। পার্সটুডে

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন