ঢাকা,  মঙ্গলবার  ৩০ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

অস্ট্রেলিয়ায় শপিং মলে ছুরিকাঘাতে নিহত ৬

নিউজজার্নাল২৪.ডেস্ক

প্রকাশিত: ০৯:০৩, ১৪ এপ্রিল ২০২৪

অস্ট্রেলিয়ায় শপিং মলে ছুরিকাঘাতে  নিহত ৬

অস্ট্রেলিয়ার সিডনিতে সমুদ্রের তীরবর্তী বন্ডি উপশহরের একটি শপিং মলে  দুর্বৃত্তের ছুরিকাঘাতে পাঁচজন নিহত হয়েছেন। কয়েকজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে এক শিশুও আছে। পরে পুলিশের গুলিতে সন্দেহভাজন হামলাকারীও নিহত হয়েছেন।

পুলিশ জানায়, স্থানীয় সময় শনিবার বিকেল ৪টা বাজার ঠিক আগে জরুরি সেবা বিভাগ অস্ট্রেলিয়ার ওয়েস্টফিল্ড বন্ডি জংশন শপিং মলে এই হামলার খবর পায়।  ওই হামলাকারী ৯জনকে ছুরিকাঘাত করেছেন।

এক সংবাদ সম্মেলনে নিউ সাউথ ওয়েলস পুলিশের সহকারী কমিশনার অ্যান্টনি কুক বলেন, ‘তিনি (পুলিশ কর্মকর্তা) হামলাকারীকে নিরস্ত্র করেন। ওই ব্যক্তি এখন মৃত। আমি জানতে পেরেছি  এ ঘটনায় পাঁচজন মারা গেছেন।’

কুক আরও বলেন, হামলাকারীর উদ্দেশ্য কী ছিল তা তাঁরা জানতে পারেননি।

অস্ট্রেলীয় সংবাদমাধ্যম এবিসিকে এক প্রত্যক্ষদর্শী বলেন, পুলিশের গুলিতে ওই হামলাকারী নিহত হয়েছেন। ওই সময় গুলি না করলে হামলাকারী ব্যক্তি মানুষদের আরও ছুরিকাঘাত করতেন। তিনি ছোটাছুটি করছিলেন।

এ ঘটনায় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি আলবানিজ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া পোস্টে লিখেছেন, ‘আহতদের প্রতি আমাদের সমবেদনা। তাদের যারা সহযোগিতা করেছেন তাঁরাসহ আমাদের সাহসী পুলিশ সদস্যদের এবং জরুরি সেবা কর্মীদের ধন্যবাদ জানাচ্ছি।’

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

ইউএনএসক্যাপের সম্মেলনে যোগদান শেষে থাইল্যান্ড থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
চট্টগ্রাম ও সিলেট ছাড়া ঢাকাসহ দেশের বেশিরভাগ এলাকায় আজ এবং আগামীকালও থাকবে তীব্র তাপদাহ। ঢাকা, চুয়াডাঙ্গা, যশোর, খুলনা ও রাজশাহী জেলার সকল মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান আজ বন্ধ। খোলা প্রাথমিক বিদ্যালয়।
যুদ্ধবিরতির আলোচনার মধ্যেই ফিলিস্তিনের রাফাহতে ইসরায়েলি বাহিনীর বিমান হামলা, ১৩ ফিলিস্তিনি নিহত।
মেক্সিকোতে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪।
ইংলিশ প্রিমিয়ার লিগে নটিংহাম ফরেস্টকে ২-০ গোলে হারিয়েছে ম্যানসিটি। টটেনহামের বিপক্ষে ৩-২ গোলে জিতেছে আর্সেনাল।