ঢাকা,  সোমবার  ২৯ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

সব হাইপারসনিক ক্ষেপণাস্ত্র লক্ষ্যবস্তুতে আঘাত করেছে: ইরান

নিউজজার্নাল২৪.ডেস্ক

প্রকাশিত: ০৯:৩০, ১৬ এপ্রিল ২০২৪

সব হাইপারসনিক ক্ষেপণাস্ত্র লক্ষ্যবস্তুতে আঘাত করেছে: ইরান

ইরান গত শনিবার দিবাগত রাতে ইসরাইলের বিরুদ্ধে যে প্রতিশোধমূলক হামলা চালিয়েছে তাতে ব্যবহার করা সবগুলো হাইপারসনিক ক্ষেপণাস্ত্র সুনির্দিষ্ট লক্ষ্যবস্তুতে আঘাত করতে সক্ষম হয়েছে। হাইপারসনিক ক্ষেপণাস্ত্রের একটিও ইসরাইল কিংবা তার মিত্ররা প্রতিহত করতে পারেনি।

ইরানের ইংরেজি ভাষার স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল প্রেস টিভি এক এক্সক্লুসিভ রিপোর্টে এই তথ্য দিয়েছে।

এতে বলা হয়েছে, ঘটনার সাথে সংশ্লিষ্ট কয়েকটি সূত্র জানিয়েছে, ইরানের ছোঁড়া হাইপারসনিক ক্ষেপণাস্ত্র ইসরাইলের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ফাঁকি দিয়ে সুনির্দিষ্ট লক্ষ্যবস্তুতে আঘাত করে।

বিভিন্ন সূত্র থেকে জানা যাচ্ছে, ইসরাইলের নেগেভ মরুভূমির নেভাতিম বিমানঘাঁটিতে বেশিরভাগ হাইপারসনিক ক্ষেপণাস্ত্র আঘাত হানে।

গতকাল ইরানের সশস্ত্র বাহিনীর প্রধান মেজর জেনারেল মোহাম্মদ বাকেরি জানান, ইরান যে পাল্টা হামলা চালিয়েছে তাতে ইসরাইলের গোয়েন্দা ঘাঁটিগুলো এবং নেভাতিম বিমানঘাঁটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এই নেভাতিম ঘাঁটিতে ইসরাইল এফ-৩৫ জঙ্গিবিমান রাখে এবং সেখান থেকে এই বিমান উড়ে সিরিয়ায় ইরানের কনসুলেট ভবনে হামলা চালিয়েছিল।

জেনারেল বাকেরি বলেন, ইরানি হামলার লক্ষ্য অর্জিত হয়েছে এবং ইহুদিবাদীদের কথিত আয়রন ডোম ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ইরানের ক্ষেপণাস্ত্র ও ড্রোন সঠিকভাবে প্রতিহত করতে ব্যর্থ হয়েছে। পার্সটুডে

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

ইউএনএসক্যাপের সম্মেলনে যোগদান শেষে থাইল্যান্ড থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
চট্টগ্রাম ও সিলেট ছাড়া ঢাকাসহ দেশের বেশিরভাগ এলাকায় আজ এবং আগামীকালও থাকবে তীব্র তাপদাহ। ঢাকা, চুয়াডাঙ্গা, যশোর, খুলনা ও রাজশাহী জেলার সকল মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান আজ বন্ধ। খোলা প্রাথমিক বিদ্যালয়।
যুদ্ধবিরতির আলোচনার মধ্যেই ফিলিস্তিনের রাফাহতে ইসরায়েলি বাহিনীর বিমান হামলা, ১৩ ফিলিস্তিনি নিহত।
মেক্সিকোতে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪।
ইংলিশ প্রিমিয়ার লিগে নটিংহাম ফরেস্টকে ২-০ গোলে হারিয়েছে ম্যানসিটি। টটেনহামের বিপক্ষে ৩-২ গোলে জিতেছে আর্সেনাল।