ঢাকা,  রোববার  ২৮ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

আবাসিক ভবনে রেস্টুরেন্ট বন্ধ ও ক্ষতিপূরণ চেয়ে রিট

নিউজজার্নাল২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৩৯, ৩ মার্চ ২০২৪

আবাসিক ভবনে রেস্টুরেন্ট বন্ধ ও ক্ষতিপূরণ চেয়ে রিট

বেইলি রোডসহ সব আবাসিক স্থাপনায় রেস্টুরেন্ট বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। একই সঙ্গে রিটে বেইলি রোডে অবস্থিত গ্রিন কোজি কটেজ ভবনে অগ্নিকাণ্ডে প্রকৃত দায়ীদের গ্রেফতার এবং হতাহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে।

রবিবার (৩ মার্চ) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় অ্যাডভোকেট মো. ইউনুছ আলী আকন্দ এই রিট করেন। রিটে গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রিপরিষদ সচিব, স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজি, রাজউকের চেয়ারম্যান, ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের মেয়রসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

আইনজীবী মো. ইউনুছ আলী আকন্দ জানান, বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি শুনানির জন্য উপস্থাপন করা হবে।

এর আগে ২৯ ফেব্রুয়ারি রাতে বেইলি রোডের গ্রিন কোজি কটেজ নামের ভবনটিতে আগুন লাগে। এ ঘটনায় ৪৬ জন মারা গেছেন। ১১ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন, তাদের অবস্থাও আশঙ্কাজনক। নিহতদের মধ্যে ২০ জন পুরুষ, ১৮ জন নারী ও ৮ জন শিশু। নিহতদের মধ্যে ৪৫ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

পর্যটন, খাদ্য, জ্বালানি ও স্বাস্থ্যখাতে থাই বিনিয়োগের আহ্বান শেখ হাসিনার। রোহিঙ্গা প্রত্যাবাসনে সহযোগিতার আশ্বাস থাইল্যান্ডের। সরকারী পাসপোর্টধারীদের জন্য ভিসা অব্যাহতি চুক্তি দু’দেশের।
মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ৭৫ বছরের রেকর্ড ভাঙলো তাপপ্রবাহ।
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৩ নেতা-কর্মী বহিষ্কার।
তানজানিয়ায় বন্যা ও ভূমিধসে কমপক্ষে ১৫৫ জন নিহত। বাস্তুচ্যুত ২ লাখের বেশি মানুষ।
যেকোন ধরনের ভিসা থাকলেই ওমরাহ করা যাবে- সৌদি সরকারের নতুন ঘোষণা।
প্রিমিয়ার ক্রিকেট লিগে সিটি ক্লাবকে ৮৭ রানে হারালো রূপগঞ্জ টাইগার্স।