ঢাকা,  বৃহস্পতিবার  ১৩ জুন ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

পুঁজিবাজারে কারসাজি-গুজবের অভিযোগে গ্রেফতার ৩

নিউজজার্নাল২৪ প্রতিবেদক

প্রকাশিত: ০৮:৪৫, ২৭ এপ্রিল ২০২৪

পুঁজিবাজারে কারসাজি-গুজবের অভিযোগে গ্রেফতার ৩

প্রায় প্রতিদিনই দরপতন হচ্ছে দেশের পুঁজিবাজারে। শেয়ার ও ইউনিটের দাম কমার কারণে বিনিয়োগ করা অর্থ হারাচ্ছেন বিনিয়োগকারীরা। লোকসানের হাত থেকে বাঁচাতে দৃশ্যমান কোনো কার্যকরী পদক্ষেপ চোখে পড়ছে না। ফলে দিন যত যাচ্ছে লোকসানের পাল­া ভারী হচ্ছে। এতে দিশেহারা হয়ে পড়ছেন পুঁজিবাজারে বিনিয়োগকারীরা।

এ পরিস্থিতিতে পুঁজিবাজারে কারসাজি ও গুজব রটানোর অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (দক্ষিণ) বিভাগ।

শুক্রবার (২৬ এপ্রিল) রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর একাধিক এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, স¤প্রতি পুঁজিবাজারে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হয়েছে। সাধারণ গ্রাহককে তাদের শেয়ার বিক্রি করে লাভের চাইতে লোকসান গুনতে হচ্ছে বেশি। এক শ্রেণির অসাধু ব্যক্তি এই শেয়ারের দাম নিয়ে কারসাজি করছেন। আবার কেউ কেউ গুজব রটাচ্ছেন। এসব অভিযোগে তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

প্রাথমিকভাবে গ্রেফতার ব্যক্তিদের নাম-পরিচয় জানায়নি ডিবি। এ বিষয়ে শনিবার দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন