ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

ফটোগ্রাফি নিয়ে ভিন্নধর্মী বই- বিখ্যাত ছবির পেছনের গল্প

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ২২:৪৫, ২০ ফেব্রুয়ারি ২০২৪

ফটোগ্রাফি নিয়ে ভিন্নধর্মী বই- বিখ্যাত ছবির পেছনের গল্প

ছবি সংগৃহীত

অমর একুশে বইমেলায় প্রকাশিত হলো ফটোগ্রাফি নিয়ে লেখা মেহেদী আল মাহমুদের বই ‘বিখ্যাত ছবির পেছনের গল্প’। প্রথম দিনই মেলায় এসেছে বইটি। পাঠকদের মাঝে ইতোমধ্যে বেশ সাড়াও ফেলেছে।

গুগলের মতে স্মার্টফোন আসার পর এখন প্রতিদিন ৫০০ কোটি ছবি তোলা হয়। এই কোটি কোটি ছবির কতগুলো আমাদের মনে ধরে? হয়তো একটিও না। তবে এমন কিছু ছবি আছে, যেগুলো বিখ্যাত হয়ে আছে আগে থেকেই। সেই বিখ্যাত ছবিগুলোর মধ্যে থেকে কিছু ছবি বাছাই করে তার ইতিহাস জানানোর চেষ্টা করা হয়েছে ‘বিখ্যাত ছবির পেছনের গল্প’ বইটিতে। 

বইটিতে আছে ক্যামেরা দিয়ে তোলা প্রথম ছবির গল্প। এ ছাড়া প্রথম ডিজিটাল ছবি, প্রথম রঙিন ছবি, মহাকাশ থেকে তোলা পৃথিবীর প্রথম ছবিসহ বিভিন্ন সময় আলোচনায় আসা বিখ্যাত কিছু ছবির পেছনের গল্প। পাশাপাশি পুলিৎজার পুরস্কার পাওয়া বাছাই করা কিছু ছবির গল্পও পাবেন বইটিতে। সব শ্রেণির পাঠকের জন্য বইটি হবে কৌতূহল নিবারণের এক চমৎকার সংগ্রহ।

বইটির প্রচ্ছদ করেছেন নভিয়া নভেলী। মুদ্রিত মূল্য ৪০০ টাকা। মেলায় পাওয়া যাবে গ্রন্থকুটির (স্টল নম্বর ১৮০, ১৮১, ১৮২, ১৮৩) এবং শিশু গ্রন্থকুটিরের (স্টল নম্বর ৬৯১, ৬৯২) স্টলে। এ ছাড়া ঘরে বসেই দেশের যে কোনো প্রান্ত থেকে রকমারিসহ অনলাইন বুকশপগুলো থেকে পাঠকরা সংগ্রহ করতে পারবেন বইটি।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

পর্যটন, খাদ্য, জ্বালানি ও স্বাস্থ্যখাতে থাই বিনিয়োগের আহ্বান শেখ হাসিনার। রোহিঙ্গা প্রত্যাবাসনে সহযোগিতার আশ্বাস থাইল্যান্ডের। সরকারী পাসপোর্টধারীদের জন্য ভিসা অব্যাহতি চুক্তি দু’দেশের।
মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ৭৫ বছরের রেকর্ড ভাঙলো তাপপ্রবাহ।
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৩ নেতা-কর্মী বহিষ্কার।
তানজানিয়ায় বন্যা ও ভূমিধসে কমপক্ষে ১৫৫ জন নিহত। বাস্তুচ্যুত ২ লাখের বেশি মানুষ।
যেকোন ধরনের ভিসা থাকলেই ওমরাহ করা যাবে- সৌদি সরকারের নতুন ঘোষণা।
প্রিমিয়ার ক্রিকেট লিগে সিটি ক্লাবকে ৮৭ রানে হারালো রূপগঞ্জ টাইগার্স।